আজকের রাশিফল: জেনে নিন কেমন কাটবে দিন

পুরনো জ্যোতিষশাস্ত্র এমন একটি ধরন, যার মাধ্যমে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যদ্বাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যদ্বাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে।

মেষ:

কোনো গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের অগ্রগতি। কাজের চাপ থাকবে। মানসিক অস্থিরতা ও উত্তেজনা বেড়ে যেতে পারে। নিজের মানসিক স্বস্তির দিকে বিশেষ খেয়াল রাখতে হবে। প্রার্থনায় শান্তি পাবেন।

বৃষ:

আশা পূরণের সুযোগ আসবে। কর্মক্ষেত্রে জটিলতা দূর হবে। আয়ের ক্ষেত্র প্রসারিত হবে। প্রত্যাশা পূরণে অন্যের সহযোগিতা পাবেন। পাওনা অর্থ আদায়ে অগ্রগতি। প্রিয় সঙ্গ আনন্দ দেবে।

মিথুন:

কাজে সফলতা লাভের যোগ আছে। ব্যবসায়ীদের ব্যবসার শুভ পরিবর্তন। বিনিয়োগ শুভ। পরিকল্পনা বাস্তবায়নে অন্যকে প্রস্তাবিত করতে পারবেন। কাজের ধারাবাহিকতা বজায় রাখুন।

কর্কট:

বিদেশ থেকে কোনো শুভ সংবাদ পেতে পারেন। বন্ধুর সঙ্গে আর্থিক বিষয়ে আলোচনায় অগ্রগতি। কল্যাণমূলক কাজের ভাবনায় উৎসাহী হবেন। মানুষের সেবা করে আনন্দ পাবেন। ভ্রমণ শুভ।

সিংহ:

পেশাগত কাজে সাফল্য। ব্যবসাক্ষেত্রে সমস্যা মিটবে। কাজকর্মে পরিশ্রম বাড়বে। প্রিয়জনের অসুস্থতায় চিন্তিত থাকবেন। দুর্ঘটনা থেকে সতর্ক থাকবেন। অন্যের দায়িত্ব নেবেন না। সুস্থ থাকবেন

কন্যা:

জনহিতকর কাজে জড়িত হতে পারেন। অংশীদারি কাজে ভালো লাভ আশা করা যায়। প্রেম-প্রণয় শুভ। নতুন কিছু করার সুযোগ আসবে। সিদ্ধান্ত নেওয়ার জন্য পর্যাপ্ত সময় নিন।

তুলা:

কিছু দুর্ভাবনা থাকলেও সময় ভালোই কাটবে। কর্মপ্রার্থীদের কাজের সুযোগ আসতে পারে। অন্যের সন্তুষ্টির জন্য সাধ্যের বাইরে কিছু করতে হতে পারে। ইচ্ছাশক্তির জোরে বাধাবিঘ্ন কাটিয়ে উঠতে পারবেন।

বৃশ্চিক:

কাজের স্বীকৃতি পাবেন। আপনার কোনো কাজে অন্যের মনে ছাপ ফেলবে। ব্যবসায় বাড়তি আয়ের সুযোগ আসবে। সৃজনশীল কাজে সাফল্য পাবেন। প্রিয়সঙ্গ আনন্দ দেবে। রোমান্স শুভ।

ধনু:

গৃহকর্মে ব্যস্ত থাকতে পারেন। ভবিষ্যৎ ভাবনা বৃদ্ধি পাবে। পূর্বের কোনো কাজের সুফল পেতে পারেন। আপনার সামনে যতটুকু সুযোগ আছে, দক্ষতার সঙ্গে তাকে কাজে লাগাতে হবে।

মকর:

পুরনো সমস্যার জট খুলবে। সঠিক পরিশ্রমের ভালো ফল লাভ হবে। পরিকল্পনা বাস্তবায়নে যথেষ্ট উদ্যোগ ও প্রাণপ্রাচুর্য পাবেন। আটকে থাকা কোনো কাজের অগ্রগতি। প্রার্থনায় শান্তি পাবেন।

কুম্ভ:

হারানো কিছু পুনরুদ্ধার হতে পারে। আর্থিক উন্নতির সম্ভাবনা। পুরনো বাধাগুলো কেটে যাবে। নিজের সিদ্ধান্ত ও কাজের প্রতি পূর্ণ আস্থাশীল থাকতে হবে। প্রচেষ্টা অব্যাহত রাখুন।

মীন:

ভাগ্য আপনার অনুকূলে। নতুন কোনো উদ্যোগ এখন ফলপ্রসূ হওয়ার সম্ভাবনা। দীর্ঘদিনের কোনো সমস্যা সমাধানের পথ হঠাৎ করেই বেরিয়ে আসতে পারে। স্বাস্থ্যের প্রতি নজর দেবেন।

 

সুত্রঃ কালের কণ্ঠ