আক্কেলপুর আউশ ব্রি ৮২ ধানের কৃষক মাঠ দিবস

আক্কেলপুর, (জয়পুরহাট) প্রতিনিধি :
জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলার জালালপুর গ্রামে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার বিকেল ৪ টায় জালালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ২০২২-২৩ অর্থবছরে রাজস্ব খাতের অর্থায়নে বাস্তবায়িত প্রদর্শনী কর্মসূচির আওতায় এ মাঠ দিবস পালন করা হয়।
 কৃষক পর্যায়ে উন্নতমানের আউস ব্রি ধান ৮২ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় আউশ ধান বীজ ব্লকের মাঠ দিবস অনুষ্ঠিত হয়।
উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে এ মাঠ দিবসের আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা কৃষি অফিসার জনাব মো: ইমরান হোসেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও কৃষকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন জেলা প্রশিক্ষন অফিসার জনাব মো. এনামুল হক।  বক্তব্য রাখেন, বিশেষ অতিথি সাদিয়া সুলতানা(অতিরিক্ত  উপপরিচালক উদ্যান) আরোও বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারন অফিসার আরাফাত সুলতানা ফেরদৌসী । উপসহকারী কৃষি কর্মকর্তা মো. রুবেল হোসেন, কৃষক বিপুল চন্দ্র মন্ডল।
উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ ইমরান হোসেন বলেন, ‘এবার উপজেলার জালালপুর আউশ ধান চাষ করা হয়েছে। ৩ জন কৃষকের জমিতে ব্রি ৮২ জাতের ধান রোপন করা হয়েছে। কৃষককে ইতোমধ্যে আউশ প্রণোদনা হিসেবে প্রত্যেক কৃষককে ৫ কেজি ধান বীজ, এবং প্রয়োজনীয় সার দেওয়া হয়।
এছাড়া ও এ এলাকাতে ৩ জন কৃষককে আউশ প্রদর্শনী দেয়া হয়েছে। প্রদর্শনীভুক্ত প্রত্যেক কৃষকদের ৫ কেজি করে ধানবীজ, ও সার দেওয়া হয়।