নওগাঁর মান্দায় শিক্ষকের বেদম পিটুনিতে আহত ৪ শিক্ষার্থী

 নওগাঁ প্রতিনিধি:
নওগাঁর মান্দায় স্কুলের শ্রেণিকক্ষের বেঞ্চ  ভাঙ্গাকে কেন্দ্র করে ৪ জন শিক্ষার্থীকে বেধড়ক পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে চকরঘুনাথ  স্কুলের (ভোক) সহকারী  শিক্ষক শরিয়তুল্যার  বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে বুধবার (৩০ আগস্ট) বেলা ১১ টার দিকে উপজেলার চকরুঘুনাথ   উচ্চবিদ্যালয়ে।
এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষার্থীদের পক্ষে ৯ ম শ্রেণীর শিক্ষার্থীর অভিবাবক  আশরাফুল  ইসলাম  বৃহস্পতিবারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা শিক্ষা অফিসার ও জেলা প্রশাসকের নিকট একটি লিখিত অভিযোগ দাখিল করেছে।
শিক্ষার্থীর অভিযোগ সূত্রে জানা যায়, অন্যান্য দিনের মতো ঘটনার দিন বুধবার  বিদ্যালয়ে যাওয়ার পর  শ্রেণিকক্ষে বেঞ্চ  ভাঙ্গা’র বিষয়ে জিজ্ঞাসা করে, এবং বেঞ্চ ভাঙ্গার বিষয়ে অস্বীকার করলে শিক্ষার্থীদের বের করে দিয়ে ৪ জন শিক্ষার্থীদের বেধড়ক পিটিয়ে শরীরের বিভিন্ন স্থানে ফুলাজখম করেন ওই শিক্ষক শরিয়তল্যা হোসেন।  শিক্ষার্থী আনিছুর রহমান (অপু)সহ হাসিবুল ইসলাম,আবু রায়হান ও হাবিবুর রহমানকে বেতড়াআঘাত করেন বলে লিখিত অভিযোগে উল্লেখ করে শিক্ষার্থীর অভিভাবকরা। এতে ৪ জন শিক্ষার্থীর শরীর ছিঁড়া ফোলা জখম হয়ে যায়।  ক্লাসের ৪ জন শিক্ষার্থী  আঘাত  করেন প্রধান  শিক্ষকের সহযোগিতায় ওই শিক্ষক।
বুধবার সকালে ৪ জন শিক্ষার্থীর মধ্যে একজনের শারীরিক  অবস্থা আশংকাজনক হওয়ায়, মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি করেন।
এ বিষয়ে জানার জন্য শিক্ষক শরিয়তুল্যার সাথে মুঠোফোনে  একাধিকবার কল দিয়ে তাকে পাওয়া যায়নি। এব্যপারে প্রধান শিক্ষক আব্দুল আজিজ প্রামানিক সাথে কথা হলে, তিনি জানান শিক্ষার্থীগুলো বখাটে, শিক্ষক শাসন করেছে,এই বলে তিনি এড়িয়ে যান। এ ব্যাপারে উপজেলা শিক্ষা কর্মকর্তা  শাহ্ আলম শেখ বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
এ বিষয় জেলা শিক্ষা কর্মকর্তাকে লুৎফর রহমান জানান, আমি ঘটনাটি জানি না বা আমাকে এ বিষয়ে কেউ কিছু জানায়নি। অভিযোগ পেলে  বিষয়টি খতিয়ে দেখব।  শিক্ষার্থীকে মারধর ও শারীরিক নির্যাতন করা যাবে- এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, শারীরিক নির্যাতন, মারধর কটু কথাও বলা যাবে না