আক্কেলপুরে ভেঙে যাওয়া কালভার্টে লাল পতাকা,ঝুঁকি নিয়ে চলাচল

এস এম শফিকুল ইসলাম:
জয়পুরহাটের আক্কেলপুরে পৌরসভার পূর্ব রাজকান্দা গ্রামে একটি সড়কের কালভার্ট ভেঙে ঝুঁকিপূর্ণ হয়ে পড়লেও সংস্কার না করে শুধু লাল পতাকা উড়িয়ে দেওয়া হয়েছে। গত এক মাস আগে ওই কালভার্টটি ভেঙে গেছে, যা আজও মেরামত করা হয়নি বলে অভিযোগ এলাকাবাসীর।

পৌর শহর থেকে উপজেলার রুকিন্দীপুর ইউনিয়নের কয়েকটি গ্রামের যোগাযোগের একমাত্র মাধ্যম এই সড়ক। প্রতিদিন কয়েক হাজার মানুষ এ পথে চলাচল করেন বিভিন্ন যানবাহনে। অথচ সেই গুরুত্বপূর্ণ সড়কের কালভার্ট সংষ্কার না করে ভাঙ্গা স্থানে রাখা হয়েছে লাল পতাকা। কালভার্টটি মেরামত না করায় যানবাহন ও পথচারী চলাচল করতে হয় ঝুঁকি নিয়ে।

আক্কেলপুর পৌরসভার রাজকান্দা থেকে রোয়াইর সড়কটি দিয়ে কয়েকটি গ্রামের লোকজন শহরে আসা যাওয়া করে। গত এক মাস আগে ওই সড়ক দিয়ে ভারী যানবাহন চলাচলের সময় কালভার্টে অর্ধেক ভেঙে যায়। এর পরে সেখানে লাল পতাকা দিয়ে বিপদ সংকেত রাখা হয়। এই অচলাবস্থার এক মাস অতিবাহিত হওয়ার পরেও আক্কেলপুর পৌরসভা কালভার্টটি সংস্কার করছে না।
ভ্যান চালক আজিজ মিয়া বলেন, আমি আক্কেলপুর পৌর শহর থেকে রোয়াইর পর্যন্ত এলাকায় ভ্যানে যাত্রী আনা নেওয়া করি। গত এক মাস আগে এই কালভার্টটি ভেঙে গেছে, সংষ্কারের কোন উদ্যেগ নিচ্ছে না কর্তৃপক্ষ।

আক্কেলপুর পৌরসভার ২ নং ওয়ার্ডের কাউন্সিলর আহম্মেদ আলী সিল্কসিটি নিউজকে বলেন, কালভার্টটি ভেঙে লোকজন ঝুঁকি নিয়ে চলাচল করছে। ৪-৫ দিনের মধ্যেই কালভার্টটি সংষ্কার করা হবে।

পশ্চিম আওয়ালগাড়ী গ্রামের বাসিন্দা রনি হোসেন বলেন, আমি কলেজ বাজারে একটি দোকানে কাজ করি। রাতে বাড়ি ফিরি এই রাস্তাটি দিয়ে। গত এক মাস ধরে ওই কালভার্টের অর্ধেক ভেঙে রয়েছে। রাতের বেলায় আমাকে ঝুঁকি নিয়ে চলাচল করতে হয়।
আক্কেলপুর পৌরসভার মেয়র গোলাম মাহফুজ চৌধুরী অবসর বলেন, কালভার্টটি মেরামতের জন্য সকল কার্যক্রম সম্পূর্ণ হয়েছে কয়েকদিনের মধ্যেই কাজ শুরু হবে।
স/শ