অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং এখন ডিজিটাল শ্রেণীকক্ষে

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বর্তমান প্রজন্মের সামনে খোলা রয়েছে কর্মমুখী শিক্ষার অফুরান সম্ভাবনা। গতানুগতিক কয়েকটি বিষয় ও প্রতিষ্ঠানে ভর্তির যে সীমাবদ্ধতা অনেকটাই কমে এসেছে। তৈরি হয়েছে সম্ভাবনাময়ী অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং ভর্তি ও পড়ার অবাধ সুযোগ।

ল্যাপটপ ট্যাব ও ওয়াইফাইসহ নানাবিধ ডিজিটাল উপকরণ নিয়ে সাজিয়েছেন স্মার্ট ক্লাসরুম। রয়েছে মাল্টিমিডিয়া সেটাপসহ আধুনিক ই-ল্যাব। ভবিষ্যতে ইকো লাইব্রেরি গড়ারও প্রস্তুতি চলছে।

রাজধানীর উত্তরায় ২০০৭ সালে অ্যাভিয়েশন সেক্টরের জ্যেষ্ঠ প্রতিভাবান ব্যক্তিত্ব এম মোসলেম উদ্দিনের নেতৃত্বে দেশীয় ৫ অ্যাভিয়েশন এক্সপার্ট মিলে প্রতিষ্ঠা করেন এসিবি। পর্যাপ্ত অ্যাভিয়েশন এক্সপার্ট কর্তৃক নিজস্ব এয়ারলাইন্সে ইন্টার্নশিপ ট্রেনিংয়ের ব্যবস্থা থাকায় ব্যবহারিক ক্লাসের জন্য অন্য এয়ারলাইন্সের মুখোপেক্ষী হতে হয় না এসিবিতে।

রয়েছে সুবিশাল অ্যারোস্পেস ওয়ার্কশপ ও অত্যাধুনিক এভিয়নিক্স ল্যাবসহ ব্যবহারিক ক্লাস উপযোগী অ্যারোপ্লেন, টারবাইন, পিস্টন, কম্পোনেন্টস ও পর্যাপ্ত স্পেয়ার পার্টস। পরিপাটি হোস্টেল ও দুষ্প্রাপ্য পুস্তক সংবলিত লাইব্রেরি।

এডেক্সেল, ইউকের অনুমোদনে লেবেল-০৩ এক্সটেন্ডেড ন্যাশনাল ডিপ্লোমা, লেবেল-০৫ হায়ার ন্যাশনাল ডিপ্লোমা এবং লেবেল-০৬ বিএসসি ইন অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং কোর্সগুলো পরিচালনা করছে এসিবি। এনডি ও এইচএনডি কোর্সের মধ্যে ঊঅঝঅ ঢ়ধৎঃ-৬৬ এয়ারক্রাফট ইঞ্জিনিয়ারিং লাইসেন্সের সব মডিউল অন্তর্ভুক্ত রয়েছে।

উল্লেখ্য, এসিবির কোর্সের জন্য গণিত ও পদার্থসহ বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ ৩.৫ থাকতে হবে। জিপিএ-০৫ প্রাপ্ত শিক্ষার্থীরা টিউশন ফির ওপর ছাড়সহ অগ্রাধিকার ভিত্তিতে ভর্তি হতে পারবে।

রয়েছে চায়না ও মালয়েশিয়াতে ক্রেডিট ট্রান্সফারের সুযোগ। অতিরিক্ত কোনো ফি ছাড়াই লাইসেন্স পরীক্ষার প্রস্তুতির জন্য বিশেষ ক্লাসের ব্যবস্থা করা হয়। যোগাযোগ : বাড়ি-৩৮, রোড-২০, সেক্টর-১১, উত্তরা, ঢাকা। ফোন-০১৭১৫ ৯৩৯৫৩৪ ও ০১৯২৯ ৩৪০৬৩৬।