রাজশাহীতে ভারতীয় ১১টি গরু-মহিষসহ ১৪ জন আটক

নিজস্ব প্রতিবেদক:

ভারত থেকে অবৈধভাবে গরু- মহিষ আনার সময় ১৪জনকে আটক করেছে রাজশাহী মহানগর পুলিশ। মঙ্গলবার ভোরে নগরীর শ্রীরামপুর এলাকা থেকে ৬টি মহিষ ও ৫টি গরুসহ তাদের আটক করা হয়।

রাজশাহী মহানগর পুলিশের মুখ্যপাত্র ইফতে খায়ের আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে নগরীর রাজপাড়া থানা পুলিশ আজ ভোর সাড়ে চারটার দিকে পদ্মা পারের শ্রীরামপুর এলাকায় অভিযান চালায়।

  • এসময় ভারত থেকে অবৈধভাবে গরু আনার সময় ১৪ জনকে আটক করা হয়।তারা সরকারি কষাগারে রাজস্ব না দিয়ে গরুগুলো রাজশাহী সিটি হাটে নিয়ে যাচ্ছিল বলেও জানায় পুলিশ।

আটককৃতরা হলো, নগরীর শ্রীরামপুর এলাকার রায়হান (৩৬), বাদশা মিয়া (৪৫), মুন্না (২২), মিজানুর রহমান রানা (৩০), সজল(১৮), সুজন (২০),  ৭। ইসমাইল (৩০), নগরপাড়া এলাকার রুবেল (২০), পবার বেড়পাড়া এলাকার সাইরুল ইসলাম (৪৫), চরখিদিরপুর এলাকার আলম (২২), আকবর আলী (২৫), চরখানপুর এলাকার সেন্টু (৪৫), জাকির হোসেন (২৮) ও শাহ আলম(৩০)।

IMG_6586 copy

আটককৃতরা ভারত হতে গরু ও মহিষ আনার ব্যাপারে বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেননি। এ ব্যাপারে তাদের বিরুদ্ধে রাজপাড়া থানায় নিয়মিত মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলেও জানায় পুলিশ।

  • অভিযানের নেতৃত্ব দেওয়া পুলিশের এসআই এনামুল হক সিল্কসিটি নিউজকে জানান, আটককৃত ৫টি গরু ও ০৬টি মহিষের আনুমানিক মূল্য প্রায় ৫ লাখ ২০ হাজার টাকা।

এদিকে স্থানীয় একটি সূত্র নিশ্চিত করেছে, স্থানীয় আওয়ামী লীগের একাধিক নেতা অবৈধভাবে গরু থেকে বিপুল পরিমাণ চাঁদা আদায় করে। মূলত তারাই সরকারকে রাজস্ব না দিয়ে ভারত থেকে গরু আমদানি করে যাচ্ছে।