অবশেষে লন্ডন গেলেন শফিক রেহমান

সিল্কসিটিনিউজ ডেস্ক:

অবশেষে প্রবীণ সাংবাদিক শফিক রেহমান টার্কিশ এয়ারলাইনসের একটি উড়োজাহাজে লন্ডনের উদ্দেশে রওনা হয়েছেন। আজ শুক্রবার সকাল ৭টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাঁকে বহনকারী বিমানটি উড্ডয়ন করে।

 

পরিবার সূত্রে জানা গেছে, লন্ডনে চিকিৎসাধীন অসুস্থ স্ত্রী তালেয়া রেহমানের পাশে থাকার জন্য শফিক রেহমান লন্ডনে গেলেন। আগামী ২৬ ও ২৭ ফেব্রুয়ারি লন্ডনের ম্যাকমিলান ক্যানসার হাসপাতালে চিকিৎসাধীন স্ত্রীর বোনম্যারোর পরীক্ষা হবে।

 

গত বুধবার দিবাগত রাত ৩টার দিকে লন্ডনে যাওয়ার পথে বিমানবন্দর থেকে ফিরিয়ে দেওয়া হয় সাংবাদিক শফিক রেহমানকে। তাঁর চিকিৎসক সাখাওয়াত হোসেন সায়ন্থ বিষয়টি জানিয়েছিলেন। গতকাল সকাল সাড়ে ৬টায় টার্কিশ এয়ারের বিমানে করে তাঁর লন্ডন যাওয়ার কথা ছিল। বিমানবন্দরে কাগজপত্র দেখানোর পর লাইনে দাঁড়ানোর সময় ইমিগ্রেশন পুলিশ তাঁর বিদেশযাত্রা আটকে দেয়।

 

গত বছর ১৬ এপ্রিল রাজধানীর ইস্কাটনের বাসা থেকে প্রবীণ সাংবাদিক শফিক রেহমানকে গ্রেপ্তার করে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। পরে সজীব ওয়াজেদ জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণ করে হত্যা পরিকল্পনার অভিযোগে দায়ের করা মামলায় তাঁকে গ্রেপ্তার দেখানো হয়। এরপর এ বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য কয়েক দফায় রিমান্ডে নেওয়া হয়।

 

এরপর একই বছর ৩১ আগস্ট সুপ্রিম কোর্টের আপিল বিভাগ শফিক রেহমানের জামিন মঞ্জুর করেন। সর্বশেষ ৫ সেপ্টেম্বর গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে জামিনে মুক্তি পান তিনি।

সূত্র: এনটিভি