শুক্রবার , ২৪ ফেব্রুয়ারি ২০১৭ | ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

গ্যাসের মূল্যবৃদ্ধি, সরকারের দুই শরিক বলল ‘তামাশা’

Paris
ফেব্রুয়ারি ২৪, ২০১৭ ৫:৩৫ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

গ্যাসের দাম বাড়ানোকে ‘অযৌক্তিক’ ও ‘তামাশা’ বলে মন্তব্য করেছে সরকারের দুই শরিক দল বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ও জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)। গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিও জানিয়েছে ওই দুই দল।

 

আজ শুক্রবার পৃথক বিবৃতিতে দুই রাজনৈতিক দলের নেতারা এ দাবি জানান। গতকাল বুধবার এনার্জি রেগুলেটরি কমিশনে (বিইআরসি) আয়োজিত সংবাদ সম্মেলনে জানানো হয় আগামী মার্চ ও আগামী জুন মাসে দুই দফায় বাড়বে গ্যাসের দাম। গৃহস্থালি থেকে শুরু করে বাণিজ্যিক ব্যবহারের ক্ষেত্রেও বাড়বে গ্যাসের দাম।

 

ওয়ার্কার্স পার্টির সভাপতি এবং বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা এক বিবৃতিতে গ্যাসের দাম বাড়ানোর ঘোষণাকে অযৌক্তিক মন্তব্য করে তা প্রত্যাহারের দাবি জানান।

 

বিবৃতিতে নেতারা বলেন, ‘এই মূল্যবৃদ্ধির ঘোষণায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবে সাধারণ ভোক্তারা। এর ফলে জনজীবনে সংকট বাড়বে।’

 

এ ছাড়া বিবৃতিতে রাশেদ খান মেনন ও ফজলে হোসেন বাদশা বলেন, ‘আবাসিক ব্যবহারকারীরা চাহিদামতো গ্যাস পাচ্ছেন না। গ্যাস ঘাটতিরও কোনো সুরাহা হয়নি। এ অবস্থায় এই মূল্যবৃদ্ধির ঘোষণা গ্রাহকদের সঙ্গে তামাশা ব্যতীত অন্য কিছু নয়।’ বিবৃতিতে নেতারা প্রাকৃতিক গ্যাস সঞ্চালনায় ব্যবস্থাপনার অদক্ষতা, দুর্নীতি, সিস্টেম লস রোধ করে গ্যাসের মূল্য জনগণের সহনীয় পর্যায়ে রাখার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

 

এদিকে জাসদের কার্যকরী সভাপতি রবিউল আলম ও সাধারণ সম্পাদক সংসদ সদস্য শিরীন আখতার এক বিবৃতিতে গ্যাসের অযৌক্তিক মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করার আহ্বান জানান। তাঁরা বলেন, ‘এ সিদ্ধান্ত জনজীবনে বাড়তি চাপ সৃষ্টি করবে। তাঁরা গ্যাসের এ অযৌক্তিক মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের জন্য সরকার ও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।’

 

এ দলের সভাপতি হাসানুল হক ইনু সরকারের তথ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।

সূত্র: এনটিভি

সর্বশেষ - জাতীয়