অবশেষে অজ্ঞাত সেই বৃদ্ধকে পাঠানো হলো পুনর্বাসন কেন্দ্রে


আত্রাই প্রতিনিধি:
নওগাঁর আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা অবস্থায় থাকা অজ্ঞাত ব্যাক্তিকে মিরপুর, ঢাকা পুনর্বাসন কেন্দ্রে পাঠানো হয়েছে। গত সোমবার ২৬ জুন উপজেলা নির্বাহী অফিসার ইকতেখারুল ইসলাম তাকে ভবঘুরে ও নিরাশ্রয় ব্যক্তি ঘোষণা করে সমাজসেবা অফিসের মাধ্যমে সরকারি আশ্রয় (অভ্যর্থনা) কেন্দ্র মিরপুর, ঢাকায় পাঠানোর ব্যবস্থা করেন।

জানা যায়, গত ১১ জুন তারিখে স্থানীয় কয়েকজন যুবক অজ্ঞাত অবস্থায় ওই ব্যক্তিকে আহসানগঞ্জ রেলওয়ে স্টেশন থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। ভর্তির পর সপ্তাহ পার হলেও তার শারীরিক অবস্থার উন্নতি না হলে এবং নিজের নাম ঠিকানা বলতে না পারায় বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার ও আত্রাই থানাকে অবগত করান হাসপাতাল কর্তৃপক্ষ । এরপর ওই ব্যক্তির ছবিসহ সামাজিক যোগাযোগ মাধ্যম, পত্রিকায় নিউজ এবং থানার মাধ্যমে তার সন্ধান করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. রোকসানা হ্যাপি বলেন, গত ১১ জুন তারিখে অজ্ঞাত অবস্থায় কয়েকজন যুবক ওই ব্যক্তিকে হাসপাতালে নিয়ে আসেন। অজ্ঞাত অবস্থায় তাকে ভর্তিকরে তার চিকিৎসা শুরু হয়। সপ্তাহ পেরিয়ে গেলেও তার শারীরিক অবস্থার উন্নতি না হলে বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার এবং আত্রাই থানাকে জানানো হয়।

এ ব্যাপারে আত্রাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. তারেকুর রহমান সরকার বলেন, হাসপাতাল কর্তৃপক্ষের মাধ্যমে বিষয়টি জানতে পেরে অজ্ঞাত ব্যক্তির ছবি হেডকোয়ার্টার ও বিভিন্ন থানায় পাঠিয়ে দিয়ে খোজ খবর নেওয়া হয়েছে। এখন পর্যন্ত ওই ব্যক্তির পরিচয় বা ঠিকানার সন্ধান পাওয়া যায়নি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ইকতেখারুল ইসলাম বলেন, অজ্ঞাত ব্যাক্তিটির ছবিসহ পত্রিকায় নিউজ, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার এবং থানার মাধ্যমে খোজাখুজি করা হয়। এতে কোন কাজ না হওয়ায় পুনর্বাসন আইন ২০১১ অনুসারে তাকে ভবঘুরে ও নিরাশ্রয় ব্যক্তি ঘোষণা করে গত ২৬ জুন সমাজসেবা অফিসের মাধ্যমে সরকারি আশ্রয় (অভ্যর্থনা) কেন্দ্র মিরপুর, ঢাকায় পাঠানো হয়।