অনির্দিষ্টকালের জন্য স্বর্ণের দোকান বন্ধ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

আপন জুয়েলার্সের শো-রুমে অভিযানের নামে শুল্ক গোয়েন্দারা হয়রানি করছেন, এমন অভিযোগ তুলে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি। বৃহস্পতিবার (১৮ মে)  সন্ধ্যায় বায়তুল মোকাররম  মার্কেটে অবস্থিত সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠক থেকে এই ধর্মঘটের ডাক দেওয়া হয়। সংগঠনের সভাপতি গঙ্গাচরণ মালাকার বিষয়টি নিশ্চিত করেছেন।

সম্প্রতি শুল্ক গোয়েন্দা অধিদফতর আপন জুয়েলার্সের বিভিন্ন শোরুমে অভিযান চালিয়ে সোনা ও হীরা উদ্ধার করে শুল্ক গোয়েন্দারা। বন্ধ করে দেয় রাজধানীর পাঁচটি শো-রুম। এই ঘটনার পর আপন জুয়েলার্সের বিভিন্ন প্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে বন্ধ করে দেওয়ার অভিযোগ তুলে প্রতিবাদ জানায় বাংলাদেশ জুয়েলার্স সমিতি। গত ১৫ মে বায়তুল মোকাররমে কেন্দ্রীয় কার্যালয়ে সমিতির এক জরুরি সভা করে সংগঠনটি।
ওইদিন গণমাধ্যমে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে সংগঠনটি বিনা নোটিশে আপন জুয়েলার্সের ৫টি শোরুম বন্ধ করে দেওয়ার নিন্দা ও প্রতিবাদ জানায়। সমিতির সভাপতি গঙ্গা চরণ মালাকার ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগারওয়ালা স্বাক্ষরিত ওই প্রেস বিজ্ঞপ্তিতে অবিলম্বে হয়রানীমূলক এ অভিযান বন্ধ করে আপন জুয়েলার্সের ৫টি বন্ধ শো-রুম অবিলম্বে খুলে দেওয়ার দাবি জানানো হয়।
এদিকে, শুল্ক গোয়েন্দাদের অভিযানের পর গোয়েন্দারা গণমাধ্যমকে জানায় গত ৫ বছর ধরে দেশে বৈধভাবে সোনা আমদানি বন্ধ থাকার পরেও কিভাবে কোত্থেকে স্বর্ণ আনছেন, সেসব জানতে চাওয়া হবে। এর জবাবে শুল্ক গোয়েন্দাদের উদ্দেশে গণমাধ্যমকে আপন জুয়েলার্সের মালিক জানান, তার মতো করেই দেশের সাবই এ ব্যবসা করছেন। তার ব্যবসা বন্ধ করলে সবার ব্যবসাই বন্ধ করতে হবে বলে হুমকিও দেন আপন জুয়েলার্সের মালিক।

সূত্র: বাংলা ট্রিবিউন