রবিবার , ২৮ জুলাই ২০২৪ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাবা-মায়ের কথা মানেন না, কেন মুক্তচিন্তায় অকপট সুস্মিতা?

Paris
জুলাই ২৮, ২০২৪ ১:০৫ অপরাহ্ণ

বিনোদন ডেস্ক :
সাবেক বিশ্বসুন্দরী ও বলিউড অভিনেত্রী সুস্মিতা সেন। আগাগোড়াই খোলামেলা কথা বলায় ‘ঠোঁটকাঁটা’ খ্যাতি রয়েছে তার। চলার পথে সাফল্য, ব্যর্থতা, সমালোচনা যা কিছুই আসুক না কেন, নিজেকে এগিয়ে রাখার চেষ্টা করেন তিনি; বাঁচেন নিজের শর্তেই।

নিজের যৌনতা নিয়েও কখনও লুকোছাপা করেননি সুস্মিতা। তবে তার যৌনতা নিয়ে খোলামেলা কথায় আপত্তি ছিল অভিনেত্রীর বাবা-মা এর। তাই তো কোনো সাক্ষাতকারে মেয়েকে অন্তত যৌনতা নিয়ে কথা বলতে বিরত থাকার পরামর্শ দেন তারা।

সুস্মিতার বয়স যখন ১৮, তখনই বিশ্বসুন্দরীর খেতাব অর্জন করেন তিনি। এরপর বহু সাক্ষাতকারে কথা বলেন। তার মধ্যে একটি সাক্ষাতকারে তিনি সমাজে যৌনতা বিষয়ক প্রসঙ্গ নিয়ে আলোচনা করেন। কিন্তু সন্তানের মুখে এমন বিষয়ে কথা মেনে নিতে পারেননি তার বাবা-মা। নিজের সেই অতীতের কথাই সম্প্রতি এক পডকাস্টে তুলে ধরেন সুস্মিতা।

ওই পডকাস্টে প্রথম অতিথি ছিলেন সুস্মিতা। সেখানেই কথায় কথায় উঠে আসে যৌনতার প্রসঙ্গ। সুস্মিতা জানান, সেই সময় যৌনতা নিয়ে কেউই আলোচনায় অভ্যস্ত ছিল না। তাই সুস্মিতা যখন এ বিষয়ে সরাসরি কথা বলেন, তখন তার বাবা-মা এর কাছে বিষয়টি অস্বাভাবিক লাগে।

সুস্মিতার কথায়, ‘আমাকে পরামর্শ দিয়ে তারা বলেন- তোমার কাঁধে অনেক দায়িত্ব। তাই সাক্ষাতকারে যৌনতা নিয়ে আলোচনার কী প্রয়োজন।’

যদিও বাবা-মায়ের সেই পরামর্শ খুব একটা মেনে চলেননি সুস্মিতা। সেই সাক্ষাতকারে ইচ্ছে করেই যৌনতার প্রসঙ্গ তোলেন তিনি। পরে তা নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

উল্লেখ্য, মাত্র ২৪ বছর বয়সে এক কন্যা সন্তানের দত্তক নিয়েছিলেন সুস্মিতা। অর্থাৎ, তিনি একজন সিংগেল মাদার। বর্তমানে তার দুই দত্তক কন্যা রয়েছে, তাদের নাম রেনে ও আলিশা।

ওই সাক্ষাতকারে সুস্মিতা আরও জানান, নিজের দুই দত্তক মেয়েকে তিনি মুক্তচিন্তা নিয়ে বাঁচতে শিখিয়েছেন। যৌনতা নিয়ে তিনি মেয়েদের সঙ্গে খোলামেলাভাবে আলোচনা করেন।

সর্বশেষ - বিনোদন