সোমবার , ১৭ আগস্ট ২০২০ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

শিবগঞ্জে কালাজ্বর নির্মূল কার্যক্রম জোরদারে অবহিতকরণ সভা

Paris
আগস্ট ১৭, ২০২০ ৭:৫৩ অপরাহ্ণ

 নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে কালাজ্বর নির্মূল কার্যক্রম জোরদার করণের জন্য অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে । সোমবার সকাল ১০ টায় স্বাস্থ্য অধিদপ্তরের আওতাধীন সিডিসি এর এর উদ্যোগে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয় ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সায়রা খান মেবিন এর সভাপতিত্বে কালাজ্বর নির্মূল কার্যক্রম অবহিতকরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল রাব্বি ।

এছাড়াও সভায় উপস্থিত ছিলেন শিবগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোসা: শিউলী বেগম, শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা: মো: আজিজুল হক সুইট এবং বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ সহ গন্যমাণ্য ব্যক্তিবর্গ ।

কালাজ্বর নির্মূল কার্যক্রম জোরদার করনের জন্য অবহিতকরণ সভায় কালাজ্বর বিষয়ে বিভিন্ন তথ্য তুলে ধরে আলোচনা করেন ডিজিজ বারডেন এন্ড সার্ভিলেন্স, ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার ডা: মো: বিল্লাল হোসেন, অ্যান্টোমলজিক্যাল এক্সপার্ট দিলরূবা সাহরিন ও মোসাদ্দেকুর রহমান মুন্না ।

আলোচনায় কালাজ্বরকে একটি মারাত্বক ক্ষতিকর ও মরণব্যাধি উল্লেখ করে এর প্রধান লক্ষণসমূহ (দুই সপ্তাহের অধিক সময় ধরে জ্বর থাকা, প্লিহা ফুলে বড় আকার ধারন করা ও ওজন কমে যাওয়া) কোন ব্যক্তির শরীরে দেখা দিলে সঙ্গে সঙ্গে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগাযোগের পরামর্শ দেন বক্তারা ।

স/আ.মি

সর্বশেষ - রাজশাহীর খবর