সাংবাদিক আহসান হাবিব অপুর ‘মা’ আর নেই, বিভিন্ন মহলের শোক

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আহসান হাবিব অপুর মা হাবিবা খাতুন ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। আজ বৃহস্পতিবার (২৪ু জানুয়ারি) সন্ধ্যা পৌনে ৬টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যু বরণ করেন।

মৃত্যুকালে তিনি তিন ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য অসংখ্য গুণগ্রাহী আত্মীয়-স্বজন রেখে গেছেন। আগমীকাল শুক্রবার সকাল সাড়ে ১০টায় মরহুমার গ্রামের বাড়ি গোদাগাড়ী উপজেলার মহিষালবাড়ীতে দাফনকার্য সম্পন্ন হবে বলে জানা গেছে।

রাসিক মেয়রের শোক প্রকাশ

রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের সভাপতি ও স্থানীয় দৈনিক রাজশাহী সংবাদের সম্পাদক আহসান হাবীব অপুর মা হাবিবা খাতুনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। আজ বৃহস্পতিবার রাতে এক শোক বার্তায় এ শোক প্রকাশ করেন তিনি।

শোক বার্তায় মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোক সন্তোপ্ত পরিবারের সদস্যবৃন্দের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন মেয়র খায়রুজ্জামান লিটন।

আরইউজে

তার মৃত্যুতে মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) নেতৃবৃন্দ।
বৃহস্পতিবার সন্ধ্যায় এক শোকবার্তায় রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ ও সাধারণ সম্পাদক তানজিমুল হক গভীর শোকপ্রকাশ করেন।

নেতৃবৃন্দ হাবিবা খাতুনের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। একইসঙ্গে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহসভাপতি মামুন-অর-রশিদ, সদস্য আনু মোস্তফা ও জাবীদ অপু শোকপ্রকাশ করেছেন।

সাংবাদিক সংস্থা

এদিকে তার মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী জেলা শাখা। বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) রাতে প্রেরিত এক শোক বার্তায় সংগঠনের পক্ষে সভাপতি রফিক আলম ও সাধারণ সম্পাদক এস.এইচ.এম. তরিকুল মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

মেয়রপত্নী রেনীর শোক প্রকাশ

রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আহসান হাবিব অপুর মা হাবীবা খাতুনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাজশাহী মহানগর আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনী।

বৃহস্পতিবার সন্ধ্যায় এক বিবৃতিতে শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে মরহুমার আত্মার মাগফেরাত কামনা করেন রাসিক মেয়র লিটনপত্নী শাহীন আকতার রেনী।

অর্ণা জামানের শোক প্রকাশ

হাবীবা খাতুনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ ছাত্রলীগের সদ্যা সাবেক সহ সভাপতি ডাঃ আনিকা ফারিহা জামান অর্ণা। বৃহস্পতিবার সন্ধ্যায় গণমাধ্যমে পঠানো এক বার্তায় তিনি এ শোক প্রকাশ করেন। শোক বার্তায় ডা: অর্ণা জামান বলেন, সাংবাদিক অপুর আম্মা পরহেজগার হিসেবে নিজ এলাকায় সকলের নিকট অত্যন্ত শ্রদ্ধাভাজন ছিলেন। তাঁর মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত। মহান রাব্বুল আলামীন এর দরবারে দোয়া করি-তিনি যেন মরহুমা হাবীবা খাতুনকে জান্নাত নসীব করেন। এসময় মরহুমা হাবীবা খাতুনের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের সদস্য, আত্মীয়স্বজদের প্রতি গভীর সমবেদনা জানান  ডা: অর্ণা জামান।

ক্যাবল টিভি দর্শক ফোরামের শোক

বাংলাদেশ ক্যাবল টিভি দর্শক ফোরামের মহাসচিব শাহাদাৎ হোসেন মুন্না এক শোক বার্তায় সাংবাদিক আহসান হাবিব অপুর মাতা হাবিবা খাতুনের রুহের মাগফেরাত কামনা করেন। এছাড়া শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

স/অ