সোমবার , ১ জুলাই ২০২৪ | ২১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বাঘায় জুন মাসে ২৬টি বাড়িতে চুরি

Paris
জুলাই ১, ২০২৪ ৩:০২ অপরাহ্ণ

বাঘা প্রতিনিধি :
রাজশাহীর বাঘায় জুন মাসে ২৬টি চুরির ঘটনা ঘটেছে। অধিকাংশ চুরি বাউসা ইউনিয়নের বিভিন্ন গ্রামে ঘটেছে। সীমানা প্রাচীর টপকে, বাড়ির জানালা-বেলকনির গ্রীল কেটে চুরির ঘটনা ঘটিয়েছে। চোরের টার্গেট সোনার গহণা ও নগদ টাকার উপর।

এতে শিক্ষক ও চাকুরিজীবিদের বাড়িতে চুরির ঘটনা বেশি ঘটেছে। অভিযোগগুলো সাধারণ ডাইরি (জিডি) হিসেবে গ্রহণ করেছে পুলিশ। তবে এখন পর্যন্ত অপরাধীদের কেউ ধরা পড়েনি।

জানা গেছে, ৫ জুন দিঘা হিন্দুপাড়া গ্রামের এনামুল হকের বাড়ির জানালার গ্রীল কেটে সাড়ে ৫ ভরি সোনার গহনা চুরি করে নিয়ে যায় দুবৃত্তরা। তার বাড়ির কক্ষের ভেতরের একটি বাক্সে রাখা ছিল গহনা। ৯ জুন এক রাতে বাউসা পূর্বপাড়া গ্রামের মিজানুর রহমানের বাড়ির গ্রীল কেটে ১ ভরি সোনার গহনা ও নগদ ৯০ হাজার টাকা চুরি করে নিয়ে যায়।

কুদ্দুসের বাড়ি থেকে ৭০ হাজার টাকা, বাউসা সরকারপাড়া গ্রামের মুকুুল সরকারের বাড়ি থেকে ৬০ হাজার টাকা, সান্টু আলী, প্রভাষক খলিলুর রহমানের বাড়িতে চুরি ঘটনা ঘটেছে। পলান সরকার পাঠাগারের গ্রীল কেটে চুরির ঘটনা ঘটে।

উপজেলার বাউসা ইউনিয়নের দিঘা নিন্ম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিঘা মাষ্টারপাড়া গ্রামের শাহাজাহান আলীর বাড়িতে ১২ জুন চুরি ঘটনা ঘটে। তার বাড়ির জানালার গ্রীল কেটে সাড়ে ৬ ভরি সোনা ও নগদ ১৫ হাজার টাকা চুরি করে নিয়ে যায়।

১৫ জুন দিঘা বলারবাড়ি গ্রামের আব্দুর রহিমের বাড়ির জানালার গ্রীল কেটে সোনার গহণা ও নগদ টাকা চুরি হয়েছে। একই গ্রামের নাসির উদ্দিন হুজুর, আব্দুল বারী মাষ্টার, আনছার আলীর বাড়িতে চুরির ঘটনা ঘটেছে।

২০ জুন দিঘা পশ্চিমপাড়ার প্রেমানন্দ কর্মকারের বাড়ি ও রহিমের বাড়ির জানালার গ্রীল কেটে চুরি হয়েছে। এ দিকে বাতেন আলীর বাড়ি থেকে ৩০ টাকা চুরি হয়েছে। আমিরুল ইসলাম, দিঘা বলারবাড়ি গ্রামের মুত্তালিব হোসেন, দিঘা কবিরাজপাড়া গ্রামের আদম আলীর বাড়িতে জানালার গ্রীল কেটে চুরির ঘটনা ঘটেছে।

দিঘা হাজীপাড়া মসজিদে ও দিঘা আঠালিপাড়ার আলম হোসেন, দিঘা বলার বাড়ি গ্রামের মেজর আলী, আনারুল ইসলামর, প্রভাষক শফিকুল ইসলামের বাড়িতে চুরি হয়েছে।

২৮ জুন দিঘা পশ্চিম পাড়া গ্রামের জাহাঙ্গীর আলম, দিঘা আঠালিয়াপাড়া গ্রামের বজলুর রহমানের বাড়ি থেকে তিন চাকার উলকা গাড়িটি চুরি করে নিয়ে গেছে চোরেরা।

২৯ জুন রাতে দিঘা আঠালিয়াপাড়া গ্রামে জমির উদ্দিনের বাড়ি থেকে ৫ লক্ষ টাকা দামের দুটি গরু চুরি করে নিয়ে গেছে চোরেরা। এছাড়াও বিছিন্নভাবে ব্যাটারি চালিত ভ্যানগাড়ি, জলমোটর চুরির ঘটনা ঘটেছে।
এ বিষয়ে বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) আমিনুল ইসলাম বলেন, অপরাধীদের সনাক্ত করে আইনের আওতায় নেওয়ার জন্য পুলিশ কাজ করছে।

সর্বশেষ - রাজশাহীর খবর