সোমবার , ১১ অক্টোবর ২০২১ | ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

নির্বাচনে হেরে আইসিইউতে চেক প্রেসিডেন্ট

Paris
অক্টোবর ১১, ২০২১ ২:৫৪ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

পার্লামেন্ট নির্বাচনে বিরোধীদের আকস্মিক বিজয়ে রাজনৈতিক সংকট সৃষ্টি হয়েছে চেক প্রজাতন্ত্রে। ভোটে সমর্থিত জোটের ভরাডুবির খবরে অসুস্থ হয়ে পড়েছেন দেশটির প্রেসিডেন্ট মিলোস জেমান।  তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, হুইলচেয়ারে চলাচলকারী প্রেসিডেন্ট মিলোস জেমানকে রাজধানী প্রাগের কেন্দ্রীয় সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। ৭৭ বছর বয়সি প্রেসিডেন্ট অতিমাত্রায় ধূমপান ও মদ্যপান করেন।  তিনি ডায়াবেটিসেও ভুগছেন।

হাসপাতালের পরিচালক জেমান গণমাধ্যমকে বলেন, প্রেসিডেন্ট মিলোস জেমানকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়েছে।  তাকে ডায়াগনোসিস অনুযায়ী চিকিৎসা দেওয়া হচ্ছে।’

প্রেসিডেন্টের অনুরোধে এর চেয়ে বেশি তথ্য না জানানোর কথাও উল্লেখ করেছেন হাসপাতাল পরিচালক।

শনিবার ভোটের ফলের পর নতুন সরকার গঠন নিয়ে তার আলোচনা এগিয়ে নেওয়ার কথা ছিল।

প্রেসিডেন্টের কার্যালয় থেকে বলা হয়েছে, তিনি শ্বাসপ্রশ্বাসের সমস্যা ও পানিশূন্যতায় ভুগছেন। গত মাসে তিনি ৮ দিন হাসপাতালে ছিলেন।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, গতকাল সকালে প্রধানমন্ত্রী আন্দ্রেজ বাবিসের সঙ্গে বৈঠকের পরপরই প্রেসিডেন্টকে হাসপাতালে ভর্তি করা হয়।

ভিডিও ফুটেজে দেখা গেছে হাসপাতালে প্রবেশের সময় কর্মীরা প্রেসিডেন্টের মাথা তুলে ধরে রেখেছেন।

বিরোধীদের কাছে হেরে যাওয়ার পর প্রধানমন্ত্রী বাবিস ও তার দল এএনও পুনর্নির্বাচনের দাবি তুলেছেন। বিরোধী জোট ‘স্পোলু’ পেয়েছে ২৭ দশমিক ৮ শতাংশ ভোট এবং ক্ষমতাসীন এএনও পেয়েছে ২৭ দশমিক ১ শতাংশ ভোট।

বিরোধী জোট সরকার গঠনের কথা ভাবলেও প্রেসিডেন্ট বলেছেন তিনি কোনো জোটকে নয়, বরং একক দলকে সরকার গঠনের আমন্ত্রণ জানাবেন।  যদি তাই হয়, তাহলে প্রেসিডেন্ট তার সহযোগী প্রধানমন্ত্রীকেই আবার সরকার গঠনের আহ্বান জানাবেন। কেননা, একক দল হিসেবে এএনও বেশি ভোট পেয়েছে।

সর্বশেষ - আন্তর্জাতিক