এবার বলিভিয়ার অর্থমন্ত্রী করোনায় আক্রান্ত

করোনাভাইরাসের তাণ্ডবে লন্ডভন্ড বলিভিয়া। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এবার দেশটির অন্তর্বর্তী প্রেসিডেন্ট জেনাইন আনেজের পর মন্ত্রিপরিষদের আরেক সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বলিভিয়ার অর্থমন্ত্রী অস্কার অর্টিজের শরীরে প্রাণঘাতী ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

অর্থ মন্ত্রণালয় রবিবার এক বিবৃতিতে ঘোষণা দেয়, অর্টিজের করোনাভাইরাস পজিটিভ হয়েছে এবং তিনি ভালো আছেন। অর্থমন্ত্রীর কাছ থেকে পাওয়া ভিডিও বার্তা সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেছে মন্ত্রণালয়। সেখানে অর্টিজ জানান, শনিবার বিকালে অসুস্থবোধ করার পর রাতেই করোনার পরীক্ষা করান তিনি এবং কোভিড ধরা পড়ে।

অর্টিজের অনুপস্থিতিতে তার দায়িত্ব নেবেন প্রডাকশন ডেভেলপমেন্ট মন্ত্রী আবেল মার্টিনেজ। গত ৯ জুলাই করোনা পজিটিভ হওয়া প্রেসিডেন্ট আনেজ এখন আইসোলেশনে আছেন।

প্রেসিডেন্ট অর্থমন্ত্রীর দ্রুত সুস্থতা কামনা করে টুইট করেছেন, ‘দ্রুত সুস্থ হয়ে উঠুন। দেশের অর্থনীতি পুনরুদ্ধারে আপনি অপরিহার্য।’

সম্প্রতি মন্ত্রিপরিষদের স্বাস্থ্যমন্ত্রী মারিয়া ইদি রোকা, খনিমন্ত্রী জর্জ ফার্নান্দো ওরোপেজা এবং চিফ অব স্টাফ জেনারেল সার্জিও ওরেয়ানা করোনায় আক্রান্ত হন।

 

সুত্রঃ বাংলাদেশ প্রতিদিন