মঙ্গলবার , ৩০ এপ্রিল ২০১৯ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

চার শতাধিক অবৈধ স্থাপনা গুড়িয়ে দিলো রাজশাহী রেলের উচ্ছেদ দল

Paris
এপ্রিল ৩০, ২০১৯ ১০:৪৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী নগরীর বন্ধগেট বাইপাস মোড় থেকে ভদ্রা মোড় পর্যন্ত রেল লাইনের দু’ধারের অবৈধ দখলদারদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে রেল কর্তৃপক্ষ। এসময় বুলড্রোজার ও প্রয়োজনীয় জনবলের সহযোগিতায় চার শতাধিক অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হয়।

মঙ্গলবার দিনব্যাপী এই অভিযান পরিচালনা করেন বাংলাদেশ রেলের নির্বাহী ম্যজিস্ট্রেট ও বিভাগীয় ভূসম্পত্তি কর্মকর্তা (পশ্চিম) মো: নুরুজ্জামান। এসময় তাকে সহযোগিতা করে রেল পুলিশ (জিআরপি) ও স্থানীয় থানা পুলিশসহ রাজশাহী রেল বিভাগের (পশ্চিম) সংশ্লিষ্ট জনবল।

উচ্ছেদের বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুজ্জামান বলেন, বাংলাদেশ রেলওয়ে তাদের সেবার পরিধি বৃদ্ধি করতে তার সম্পত্তি এলাকায় দুইটি করে লাইন স্থাপন করতে চলেছে। এছাড়া রেল লাইনের ধারে একশ্রেণীর দখলদারেরা অবৈধভাবে স্থাপনা নির্মাণ করে রেখেছে। ফলে রেল লাইনের এই এলাকাগুলোতে দুর্ঘটনার সম্ভাবনা দেখা দিয়েছে। জনস্বার্থে রেল লাইনের দু’ধারের নির্দিষ্ট একটা জায়গা পর্যন্ত কোনো স্থাপনা নির্মাণ নিষেধ রয়েছে। দখলদারেরা জানার পরও ঝুঁকি নিয়ে এই স্থানগুলোতে দখল নিয়ে রেখেছে। এতে রেল দুর্ঘটনার সমূহ সম্ভাবনা দেখা দিয়েছে।

তিনি আরো বলেন, আমরা আমাদের এই এলাকাগুলোকে দখলমুক্ত করতে বহুদিন আগেই মাইকিং করেছি ও নোটিশ দিয়ে রেখেছি। তার পরও দখলদারেরা এলাকা খালি করেনি। তাই আমরা নিয়মিত অভিযান শুরু করেছি। আজ প্রায় চার শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। আগামীতেও এই অভিযান অব্যাহত থাকবে।

স/শা

সর্বশেষ - রাজশাহীর খবর