বুধবার , ৪ সেপ্টেম্বর ২০২৪ | ২৮শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

অস্ত্রোপচারের সময় ভুলে লিভার কেটে ফেলায় রোগীর মৃত্যু

Paris
সেপ্টেম্বর ৪, ২০২৪ ৯:০৯ অপরাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক:

ভুল অস্ত্রোপচারে যুক্তরাষ্ট্রে উইলিয়াম ব্রায়ানা নামের ৭০ বছর বয়সী এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। প্লীহার অস্ত্রোপচারের জন্য অপারেশন থিয়েটারে ঢুকলেও ভুলে চিকিৎসক তার লিভার কেটে ফেলেন। এতে সেখানেই তার মৃত্যু হয়।

মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্কপোস্ট জানিয়েছে, উইলিয়াম ব্রায়ান এবং তার স্ত্রী বেভারলি গত মাসে ফ্লোরিডায় গিয়েছিলেন। সেখানে হঠাৎ করে উইলিয়াম ব্রায়ানা পেটে ব্যথা অনুভব করেন। তখন তারা ‘অ্যাসেনশন সেক্রেড হার্ট এমেরাল্ড কোস্ট হাসপাতালে’ যান।

সেখানে আরও পরীক্ষা-নিরীক্ষার জন্য ভর্তি হন তিনি। এরপর চিকিৎসক তাকে অস্ত্রোপচার করতে বললে রাজি হন । কিন্তু অস্ত্রোপচার চলার সময় চিকিৎসক বর্ধিত প্লীহা মনে করে তার লিভার কেটে ফেলেন।

নিহত ওই বৃদ্ধের আইনজীবী জানিয়েছেন, তার স্ত্রী এই অস্ত্রোপচার করতে চাননি। কিন্তু তা সত্ত্বেও জেনারেল সার্জন ডাক্তার থমাস সেকেনোভস্কি এবং হাসপাতালের প্রধান মেডিকেল কর্মকর্তা ডাক্তার ক্রিস্টোফার বাকানি অস্ত্রোপচার করতে বলেন। এ সময় তারা ভয় দেখান অস্ত্রোপচার না করলে তার শারীরিক অবস্থা আরও খারাপ হবে।

কিন্তু অস্ত্রোপচার করতে গিয়ে চিকিৎসক তার লিভার কেটে ফেলেন। আর লিভার কাটার কারণে অভ্যন্তরীণ রক্তপাতের কারণে বৃদ্ধ ব্রায়ানের মৃত্যু হয়। এমনকি মৃত্যুর পর তারা বুঝতে পারেন প্লীহা ভেবে আসলে ব্রায়ানের লিভার কেটে ফেলা হয়েছে।

সূত্র: নিউইয়র্ক পোস্ট

 

সর্বশেষ - আন্তর্জাতিক