বৃহস্পতিবার , ৪ আগস্ট ২০১৬ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পুনর্বাসন পর্যন্ত বন্যার্তদের পাশে থাকবে সরকার : সেতুমন্ত্রী

Paris
আগস্ট ৪, ২০১৬ ২:২৯ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পুনর্বাসন না হওয়া পর্যন্ত বন্যার্তদের পাশে থাকবে সরকার, দুর্গত এলাকায় লঙ্গরখানাও খোলা হবে। আজ বৃহস্পতিবার পদ্মাতীরের মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া গ্রামে বন্যার্তদের ত্রাণ বিতরণকালে তিনি এ কথা বলেন।

ত্রাণ বিতরণ শেষে পদ্মা সেতু সম্পর্কে মন্ত্রী সাংবাদিকদের বলেন, আগামী ডিসেম্বরে পদ্মা সেতু দৃশ্যমান হচ্ছে। সে অনুযায়ী চীনে তৈরি সুপার স্ট্রাকচার এখন মাওয়ার পথে। সেতুর ২৪টি পাইল স্থাপন হয়ে গেছে। এ পর্যন্ত সেতুর অগ্রগতি ৩৭ শতাংশ।

প্রধানমন্ত্রীর নির্দেশে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে এই ত্রাণ বিতরণের আয়োজন করা হয়। মন্ত্রী ব্যক্তিগতভাবে বন্যার্তদের ১ লাখ টাকা প্রদান করেন। এ ছাড়া ৫ হাজার বন্যার্ত পরিবারের মাঝে চাল, নগদ অর্থ ও খাবার পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ করা হয়।

এতে সরকারের ত্রাণ তৎপরতা তুলে ধরেন জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল। আয়োজনাটিতে ৯৮ সালের ভয়াবহ বন্যায় ত্রাণ বিতরণ করতে হিয়ে শহীদ হওয়া প্রকৌশলী কামরুজ্জামান ভূইয়ার কথা স্মরণ করা হয়।

অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী বন্যা চলে যাওয়ার পরও পুনর্বাসন না হওয়া পর্যন্ত বন্যার্তদের পাশে থাকবে সরকার ও আওয়ামী লীগ।

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - জাতীয়