বুধবার , ১৬ অক্টোবর ২০২৪ | ১লা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ট্রাম্প-কমলা ‘ইসরাইলের সমর্থক’, ভোট দেবেন না আরব বংশোদ্ভূতরা

Paris
অক্টোবর ১৬, ২০২৪ ১০:৩৪ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

আমেরিকার আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্প-কমলাকে ভোট দেবেন না আরব বংশোদ্ভূত আমেরিকার নাগরিকরা। দুজনকেই ‘ইসরাইলের সমর্থক’ বলে চিহ্নিত করা হয়েছে। ‘দ্য আরব আমেরিকান পলিটিক্যাল অ্যাকশন কমিটি’ (অ্যাপ্যাক)-এর তরফে প্রধান দুই প্রার্থীকে বয়কটের ডাক দেওয়া হয়েছে।

রাজনৈতিক পর্যবেক্ষকরা মনে করছেন, আরব বংশোদ্ভূত আমেরিকান মুসলিমদের এ সিদ্ধান্তে ট্রাম্পের তুলনায় কমলার ক্ষতির সম্ভাবনা বেশি। কারণ ওই জনগোষ্ঠীর অধিকাংশই ধারাবাহিকভাবে বিভিন্ন নির্বাচনে ডেমোর্ক্যাটদের সমর্থন করেন।

প্রধান দুই প্রার্থী সাবেক প্রেসিডেন্ট রিপাবলিকান পার্টির নেতা ডোনাল্ড ট্রাম্প ও ডেমোর্ক্যাটিক পার্টির ভারতীয় বংশোদ্ভূত বর্তমান ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। দুজনেই প্যালেস্টাইন ভূখণ্ড গাজায় ইসরাইলি সেনার আগ্রাসন থামানোর পক্ষে বক্তব্য দেন।

সেপ্টেম্বর মাসে পেনসিলভানিয়া প্রদেশের রাজধানী ফিলাডেলফিয়ায় আয়োজিত মুখোমুখি বিতর্কে (প্রেসিডেন্সিয়াল ডিবেট) ট্রাম্প বলেছিলেন, তিনি রাশিয়া-ইউক্রেন এবং পশ্চিম এশিয়ায় সামরিক সংঘাতের ইতি চান।

অন্যদিকে কমলা বলেন, প্যালেস্টাইনের গাজা ভূখণ্ড যদি ইসরাইল গায়ের জোরে দখল করতে চায়, তা কোনোভাবেই সমর্থন করব না।

প্রধান দুই প্রার্থীর এ বক্তব্যে সন্তুষ্ট হননি আরব বংশোদ্ভূত আমেরিকানরা। মঙ্গলবার অ্যাপাকের তরফে এক বিবৃতিতে বলা হয়, গাজা এবং লেবাননে গণহত্যাকারী ইসরাইল সরকারকে ধারাবাহিকভাবে সমর্থন দিচ্ছেন ডোনাল্ড ট্রাম্প এবং কমলা হ্যারিস। আমরা তাদের মধ্যে কাউকে সমর্থন জানাতে পারি না।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - আন্তর্জাতিক