শনিবার , ৩ আগস্ট ২০২৪ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

প্রগতি সরণি-যমুনার গেটে জড়ো হচ্ছেন শিক্ষার্থীরা

Paris
আগস্ট ৩, ২০২৪ ১:৩৬ অপরাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক :
পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী সারাদেশে আজ বিক্ষোভ করবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। কর্মসূচি ঘিরে প্রগতি সরণি এলাকায় শিক্ষার্থীরা জড়ো হচ্ছেন। এদিকে তাদের জড়ো হওয়ার আগে থেকেই এই এলাকায় সর্তক অবস্থানে রয়েছে পুলিশ।

শনিবার (৩ আগস্ট) বেলা সাড়ে ১২ টার দিকে প্রগতি সরণির যমুনা ফিউচার পার্ক এলাকায় ছোট ছোট দলে জড়ো হচ্ছে এসব শিক্ষার্থীরা। অন্যদিকে বসুন্ধরা গের পাশে সতর্ক অবস্থান নিয়েছে পুলিশ।

সরেজমিন দেখা গেছে, বসুন্ধরা গেটের পাশে বিপুল পুলিশ অবস্থান নিয়ে থাকলেও, শিক্ষার্থীদের দল খণ্ড খণ্ড ভাগে ভাগ হয়ে তাদের যমুনা ফিউচার পার্কের সামনে এসে জড়ো হতে দেখা গেছে।

জড়ো হওয়া শিক্ষার্থীরা বলছেন, সারাদেশে ছাত্র-নাগরিকদের শান্তিপূর্ণ আন্দোলনে হামলা করে খুনের প্রতিবাদ ও ৯ দফা দাবিতে সারাদেশে আমরা বিক্ষোভ মিছিল করবো। এরই অংশ হিসেবে আমরা একত্রিত হচ্ছি।

রাজধানীর প্রগতি সরণি, যমুনা ফিউচার পার্ক, বসুন্ধরা গেট এলাকায় পুলিশ সদস্যদের সর্তক অবস্থান নিতে দেখা গেছে। সেখানে দায়িত্বরত এক পুলিশ সদস্য বলেন, সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে আমাদের সদস্যরা এখানে অবস্থান নিয়েছেন। আমাদের বেশ কয়টি টিম এখানে কাজ করছে। নিরাপত্তা নিশ্চিতের সার্বিক প্রস্তুতি নিয়ে আমরা এখানে অবস্থান নিয়েছি।

এদিকে সারা দেশে বিক্ষোভ করবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। একই সঙ্গে রোববার থেকে অনির্দিষ্টকালের ‘সর্বাত্মক অসহযোগ’ আন্দোলনের ডাক দেওয়া ঘোষণায় জানানো হয়, সারা দেশে ছাত্র-নাগরিকদের শান্তিপূর্ণ আন্দোলনে হামলা করে খুনের প্রতিবাদ ও ৯ দফা দাবিতে শনিবার (৩ আগস্ট) সারা দেশে বিক্ষোভ মিছিল ও রোববার থেকে সর্বাত্মক অসহযোগ আন্দোলনের ডাক দেওয়া হলো।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, শনিবার সারা দেশের প্রতিটি পাড়া-মহল্লায়, প্রতিটি জায়গায় বিক্ষোভ কর্মসূচি পালিত হবে। এরপর থেকে সর্বাত্মক অসহযোগ আন্দোলন পালিত হবে।

সর্বশেষ - জাতীয়