রবিবার , ৫ নভেম্বর ২০২৩ | ২৮শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

কেশরহাট উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটি বাতিল

Paris
নভেম্বর ৫, ২০২৩ ৫:০২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীর মোহনপুর উপজেলার কেশরহাট উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটি বাতিল করেছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।  নতুন এডহক কোমিটি গঠনের অনুমতি প্রদান করা হয়েছে।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহী বিদ্যালয় পরিদর্শক সাক্ষরিত একটি পরিপত্রে এই আদেশ প্রদান করা হয়েছে।

পরিপত্র সূত্রে জানা গেছে, অনুমোদিত পরিচালনা কমিটির ৪ জন অভিভাবক সদস্য ও ২ জন শিক্ষক প্রতিনিধি সদস্যসহ মোট ৬ জন সদস্য সভাপতি রুস্তম অালী প্রামানিকের বিরুদ্ধে সেচ্ছাচারিতায় অভিযোগ এনে গত ৪ অক্টোবর পদত্যাগ করেন। এর পর কমিটির সদস্য সচিব প্রধান শিক্ষক শফিকুল ইসলাম কমিটি বাতিল চেয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহী চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে আবেদন করেন। বোর্ড ব্যাখ্যা চেয়ে পরিচালনা কমিটির সভাপতি রুস্তম অালী প্রামানিক বরাবর পত্র দেয়া হয়। উক্ত পত্রের জবাব সন্তোষজনক না হওয়ায় কমিটি বাতিল করা হয়। নিয়মিত পরিচালনা কমিটি গঠনের জন্য এডহক কমিটি গঠনের অনুমতি প্রদান করা হয়।

সদ্য বাতিল হওয়া কমিটির সভাপতি রুস্তম আলী প্রামাণিক বলেন, এরকম কোন চিঠি আমি পাইনি। এবিষয়ে আমি কিছুই জানিনা বা বলতে পারবোনা।
কেশরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম জানান, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সঠিক একটি সিদ্ধান্ত গ্রহণ করেছেন। এ জন্য আমি শিক্ষা বোর্ডের সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছি। আগামীতে পরিচালনা কমিটির সভাপতি গঠনে সংশ্লিষ্ট কতৃপক্ষকে সতর্ক থাকার অনুরোধ জানাচ্ছি। স্কুলের কার্যক্রম সঠিক ভাবে পরিচালনার জন্য যোগ্য ব্যক্তি পরিচালনা কমিটিতে আসবেন বলে আশা করছি।

সর্বশেষ - রাজশাহীর খবর