সোমবার , ১০ জুলাই ২০২৩ | ২৫শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বার বার রিমান্ডে নেয়ার বৈধতা নিয়ে চাঁদের মেয়ের রিট

Paris
জুলাই ১০, ২০২৩ ৬:৩৫ অপরাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক :
আজ সোমবার (১০ জুলাই) এ তথ্য জানিয়েছেন তার আইনজীবী কায়সার কামাল ও মাহফুজুর রহমান মিলন।

আইনজীবীরা জানান, তার বিরুদ্ধে সারা দেশে ১৮টির মতো মামলা হয়েছে। এইসব মামলায় বার রিমান্ড চাওয়া হচ্ছে। একই ঘটনায় বার বার রিমান্ড না চেয়ে একসাথে একবার নিতে পারতো। এই কারণে আবু সাঈদ চাঁদের রিমান্ডে নেওয়ার বৈধতা চ্যালেঞ্জ করা হয়েছে। বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি মোহাম্মদ শওকত আলী চৌধুরীর হাইকোর্ট বেঞ্চে এ আবেদনের ওপর শুনানি হতে পারে।

পুঠিয়ার শিবপুরে বিএনপির বিক্ষোভ সমাবেশ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে আবু সাঈদ চাঁদের নামে মামলা দায়ের করা হয়েছিল গত ২১ মে রাতে। স্থানীয় আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ বাদী হয়ে পুঠিয়া থানায় সন্ত্রাস দমন আইনে মামলাটি দায়ের করেছিলেন। তবে গত ১৯ মে সমাবেশে হুমকি দিয়েই লাপাত্তা হন বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ। তাকে হন্যে হয়ে খুঁজছিল আইনশৃঙ্খলা বাহিনী। ওই ঘটনার পর ২৫ মে রাজশাহী শহরের কোর্ট ভেড়িপাড়া মোড় থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। পরে দুপুর ১২টার দিকে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) সদর দপ্তরে সংবাদ সম্মেলন করা হয়। সেখানে গণমাধ্যমকর্মীদের সামনে চাঁদকে আনা হয় এবং গ্রেপ্তারের তথ্য আনুষ্ঠানিকভাবে জানানো হয়।

গ্রেপ্তার পরবর্তী সংবাদ সম্মেলনে পুলিশের রাজশাহী রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) আব্দুল বাতেন বলেন, বেলা ১১টার দিকে নগরীর রাজপাড়া থানার কোর্ট ভেড়িপাড়া মোড় দিয়ে পালানোর সময় একটি প্রাইভেটকার থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পরে বিকেল পৌনে ৪টার দিকে আদালতে তোলা হয়। এ সময় তাকে জিজ্ঞাসাবাদ করার জন্য রাজশাহীর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন। পরে তার বিরুদ্ধে ঢাকা, ফরিদপুরসহ বিভিন্ন জেলায় মামলা হয়।

সর্বশেষ - রাজশাহীর খবর