বৃহস্পতিবার , ১৬ ফেব্রুয়ারি ২০১৭ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহীতে বইপড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ‍শুক্রবার

Paris
ফেব্রুয়ারি ১৬, ২০১৭ ৬:৩২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

গ্রামীণফোনের সহযোগিতায় বিশ্বসাহিত্য কেন্দ্রের রাজশাহী মহানগরীর আওতায় পরিচালিত স্কুল পর্যায়ে বই পড়া কর্মসূচির পুরস্কার বিতরণী আগামীকাল শুক্রবার অনুষ্ঠিত হবে।

সকাল সাড়ে ৮টায় রাজশাহী শিক্ষা বোর্ড মডেল স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে এ পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এই অনুষ্ঠানে রাজশাহী মহানগরের ৩৪টি স্কুলের মোট ১হাজার ৮২ জন ছাত্রছাত্রীকে পুরস্কার প্রদান করা হবে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি উপস্থিত থাকবেন,  বিশিষ্ট কথাসাহিত্যিক ও লেখক অধ্যাপক হাসান আজিজুল হক, বাংলাদেশ সরকারের সাবেক সচিব জনাব আমিনুল ইসলাম ভূঁইয়া, অতিরিক্ত সচিব ও বিভাগীয় কমিশনার জনাব মোঃ নূর উর রহমান, বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব জনাব খায়রুল আলম সবুজ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা, রাজশাহী অঞ্চলের পরিচালক অধ্যাপক ড. আব্দুল মান্নান সরকার, রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মোঃ আবুল কালাম আজাদ, বিশ্বসাহিত্য কেন্দ্রের নাটোর শাখার সংগঠক ও অবসরপ্রাপ্ত অধ্যাপক জনাব অলক মৈত্র, রাজশাহী শিক্ষা বোর্ড মডেল স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ মোঃ তাইফুর রহমান, গ্রামীণফোনের রাজশাহী অঞ্চলের হেড অব সার্কেল মার্কেটিং জনাব সোহেল মাহমুদ, বাংলাদেশ সরকারের উপসচিব ও বিশ্বসাহিত্য কেন্দ্রের পরিচালক জনাব শরিফ মোঃ মাসুদ।

 

উল্রেখ্য, বিশ্বসাহিত্য কেন্দ্র গত ঊনচল্লিশ বছর ধরে সারাদেশে স্কুল-কলেজের ছাত্রছাত্রীদের জন্য নানাবিধ উৎকর্ষ কার্যক্রম পরিচালনা করে আসছে। দেশভিত্তিক উৎকর্ষ বইপড়া কার্যক্রম এর মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য কর্মসূচি। বর্তমানে সারাদেশে এই কর্মসূচির আওতায় প্রায় ২০০০ শিক্ষা প্রতিষ্ঠানে ২ লক্ষ ছাত্রছাত্রী অর্ন্তভুক্ত রয়েছে।

 

এছাড়াও একই ধরণরে বইপড়া কার্যক্রম শিক্ষা মন্ত্রণালয়ের ‘সেকায়েপ’ প্রকল্পের পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচিতে প্রায় ১২ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে আরো ২০ দশমিক ৭ লক্ষ ছাত্রছাত্রী বইপড়ার সুযোগ পাচ্ছে। বইপড়াকে উৎসাহিত করার লক্ষ্যে ছাত্রছাত্রীদের জন্য রয়েছে বিপুল সংখ্যক পুরস্কারের ব্যবস্থা।

 

২০১৬ শিক্ষা-বর্ষে রাজশাহী মহানগরীর বিভিন্ন স্কুল থেকে প্রায় ৩৫০০ ছাত্রছাত্রী বইপড়া কর্মসূচিতে অংশগ্রহণ করেছে। বিভিন্ন স্কুলের যেসব ছাত্রছাত্রী মূল্যায়নপর্বে কৃতিত্বের পরিচয় দিয়েছে।

 

আগামীকাল সকাল সাড়ে ৮ টায় এই পুরস্কার বিতরণী উৎসবের উদ্বোধন করা করা হবে এবং বেলা সাড়ে ১২ টা পর্যন্ত চলবে এই আয়োজন।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর