আইপিএল দল গুজরাটের কোচ হচ্ছেন কাইফ

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

ভারতের সাবেক ব্যাটসম্যান মোহাম্মদ কাইফকে কোচের ভূমিকায় দেখা যাবে। আইপিএলের দল গুজরাট লায়ন্সের কোচ হতে চলেছেন তিনি। ৫ এপ্রিল থেকে শুরু হবে দশম আইপিএল। সেখানেই গুজরাটের কোচ হিসেবে দেখা যাবে তাকে।

 

সাবেক এই ব্যাটসম্যানের আন্তর্জাতিক ক্রিকেট জীবন শুরু হয়েছিল ২০০২ সালে। কানপুরে ইংল্যান্ডের বিপক্ষে ওয়াডে ম্যাচের মধ্যদিয়ে। সেই কাইফ এ বার কোচ। অনেকদিন ধরেই আলোচনা চলছিল দলের ম্যানেজমেন্টের সঙ্গে। দ্রুতই দলের সঙ্গে চুক্তি হওয়ার কথা রয়েছে।

 

এই দলের অধিনায়ক সুরেশ রায়না। রয়েছেন ব্র্যান্ডন ম্যাকালামের মতো বিদেশি তারকাও। এছাড়া অ্যারন ফিঞ্চ, জেমস ফকনার, রবিন্দ্র জাদেজার মতো বড় নামও রয়েছে এই দলে। ২০১৬ মৌসুমে ১৪টির মধ্যে নয়টি ম্যাচ জিতেছিল গুজরাট। গ্রুপ পর্ব শেষ করেছিল ১৮ পয়েন্ট নিয়ে। কিন্তু ফাইনালে পৌঁছতে ব্যর্থ হন রায়নারা। প্লেঅফে ব্যাঙ্গালুরু ও হায়দ্রাবাদের কাছে হেরে ছিটকে যেতে হয়েছিল।

 

গত বছর এই দলের কোচ ছিলেন অস্ট্রেলিয়ার ব্র্যাড হজ। তার জায়গায় আসতে চলেছেন কাইফ। ৩৬ বছর বয়সী কাইফ এর আগে আইপিএলে খেলেছেন পাঞ্জাব, রাজস্থান ও ব্যাঙ্গালুরুর হয়ে। ২০০৮ এর বিজয়ী রাজস্থান দলের সদস্য ছিলেন তিনি।

সূত্র: বাংলা নিউজ