আর্সেনালকে উড়িয়ে শেষ আটের পথে বায়ার্ন

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

আর্সেনালের বিধ্বস্ত করে চ্যাম্পিয়নস লিগের শেষে আটে প্রায় পৌঁছেই গেল বায়ার্ন মিউনিখ। কেননা প্রথম লেগে গানারদের ৫-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছে কার্লো আনচেলত্তির শিষ্যরা। দলের হয়ে জোড়া গোল করেন থিয়াগো আলকান্ত্রা। আর একটি করে গোল করেন আরিয়েন রোবেন, রবার্ট লেভান্ডভস্কি ও থমাস মুলার।

 

বুধবার রাতে ঘরের মাঠ আলিয়াঞ্জ অ্যারিনায় আর্সেনালকে আতিথিয়েতা দেয় বার্য়ান। তবে ম্যাচের প্রথমার্ধ দু’দল প্রায় সমান শক্তির ফুটবল খেললেও দ্বিতীয়ার্ধে আর্সেন ওয়েঙ্গার শিষ্যদের আর কোনো সুযোগ দেয়নি স্বাগতিকরা।

 

এদিন খেলার ১১ মিনিটেই লিড পায় বায়ার্ন। ডি বক্সের বাইরে থেকে দূর পাল্লার শটে দারুণ গোল করে দলকে এগিয়ে দেন ডাচ স্ট্রাইকার রোবেন। তবে ৩০ মিনিটে সমতা পায় আর্সেনাল। এ সময় পেনাল্টি পায় সফরকারীরা। আর সেখান থেকে শট নেন অ্যালেক্সিস সানচেজ। তবে তার শটটি প্রতিরোধ করে দেন ম্যানুয়েল ন্যুয়ার। কিন্তু বল ফেরত আসেলে নিজের তৃতীয় প্রচেষ্টায় গোলটি করতে সমর্থ হন চিলি তারকা সানচেজ।

 

দ্বিতীয়ার্ধে আধিপত্য বিস্তার করেই খেলে বায়ার্ন। ৫৩ মিনিটে দারুণ হেডের মাধ্যমে গোল করে দলকে এগিয়ে দেন পোলিশ স্ট্রাইকার লেভান্ডভস্কি। তিন মিনিট পরেই স্কোর বাড়ান আলকান্ত্রা। আর ম্যাচের ৬৩ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করেন স্প্যানিশ এ মিডফিল্ডার। আর ৮৮ মিনিটে জার্মান তারকা মুলার আর্সেনালের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন।

 

ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হওয়া শেষ পর্যন্ত ৫-১ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে বায়ার্ন। আর এ জয়ের ফলে কোয়ার্টার প্রায় নিশ্চিতই করে ফেললো আনচেলত্তির শিষ্যরা।

সূত্র: বাংলা নিউজ