শনিবার , ৩ ডিসেম্বর ২০২২ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বিশ্বকাপে যুক্তরাষ্ট্র বাদ পড়লে ফ্রান্সকে সমর্থন দেবেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

Paris
ডিসেম্বর ৩, ২০২২ ২:২৩ অপরাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক:

ফ্রান্সের রাজধানী প্যারিসে শৈশব কেটেছে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনের। ব্লিঙ্কেন নিজেও একসময় ফুটবল খেলেছেন। কাতার ফুটবল বিশ্বকাপ নিয়ে এখন পর্যন্ত বেশ কয়েকবার কথা বলেছেন তিনি। এমনকি যুক্তরাষ্ট্রের প্রথম খেলা কাতারের স্টেডিয়ামে বসে দেখেছেন।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জানান, এবারের টুর্নামেন্ট থেকে ফ্রান্সের আগে যদি যুক্তরাষ্ট্র বাদ পড়ে যায়, তাহলে ফরাসিদের সমর্থন জানাবেন তিনি।

ব্লিঙ্কেন বলেছেন, আমি যুক্তরাষ্ট্র ফুটবল দলকে সমর্থন করি। তবে তারা যদি শেষ পর্যন্ত টিকে থাকতে না পারে এবং ফ্রান্স সেটা করতে পারে; তাহলে ফ্রান্সকে সমর্থন দেব।

দ্বিতীয় রাউন্ডে শনিবার নেদারল্যান্ডসের মুখোমুখি হবে যুক্তরাষ্ট্র। পরদিন রবিবার ফ্রান্স খেলবে পোল্যান্ডের বিপক্ষে। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী এমন এক সময় এ মন্তব্য করলেন যখন প্রেসিডেন্ট জো বাইডেন ও ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ দুই দেশের দৃঢ় সম্পর্ক ও রাজনৈতিক বন্ধুত্ব গড়ে তুলতে চাইছেন। গত বৃহস্পতিবার ফ্রান্সের প্রেসিডেন্ট রাষ্ট্রীয় সফরে হোয়াইট হাউসে জো বাইডেনের সঙ্গে বৈঠক করেছেন। ম্যাখোঁর প্রতি সম্মান জানিয়ে হোয়াইট হাউসে প্রথম রাষ্ট্রীয় নৈশভোজ আয়োজন করেন বাইডেন।

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - আন্তর্জাতিক