বুধবার , ৩ আগস্ট ২০২২ | ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

‘দুদক শুধু চুনোপুঁটি নয়, রাঘববোয়ালদেরও ধরে’

Paris
আগস্ট ৩, ২০২২ ১:০৩ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

দুর্নীতি দমন কমিশন (দুদক) শুধু চুনোপুঁটি নয়, এখন রাঘববোয়ালদেরও ধরে বলে মন্তব্য করেছেন সংস্থাটির কমিশনার ড. মোজাম্মেল হক খান। তিনি বলেন, দুদক বাংলাদেশে একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান। অনেক বড় বড় সরকারি কর্মকর্তা এখন কারাগারে আছেন। কেউ অপরাধী হলে জীবদ্দশাতেও তাদের ছাড় দেওয়া হয় না। শুধু মারা গেলেই নিস্তার পাওয়া সম্ভব। দুর্নীতি যারা করেন তারা জাতির শত্রু। দুর্নীতিবাজদের বিরুদ্ধে আমাদের সংগ্রাম আমৃত্যু চলবে।

বুধবার (৩ আগস্ট) সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজের শহীদ শাহ আলম বীরোত্তম অডিটোরিয়ামে দুদকের গণশুনানিতে প্রধান অথিতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

‘জিরো টলারেন্স টু করাপশন’ লক্ষ্য নিয়ে দুদক কাজ করছে জানিয়ে ড. মোজাম্মেল হক খান বলেন, লক্ষ্য পূরণ না হওয়া পর্যন্ত দুদক কাজ চালিয়ে যাবে। বর্তমানে ৩৬টি কার্যালয়ে দুদক কাজ করছে। ৭০ ভাগ মামলায় শাস্তি নিশ্চিত করতে পেরেছি। দেশে -বিদেশে দুদকের কর্মকর্তাদের প্রশিক্ষনের মাধ্যমে দক্ষ করে তোলা হচ্ছে।

তিনি বলেন, গণশুনানিতে ভুক্তভোগী জনসাধারণ তাদের অভিযোগসমূহ তুলে ধরেন। দুর্নীতি প্রতিরোধ আইনেও এ ধরনের গণশুনানী করার বাধ্যবাধকতা রয়েছে।

চট্টগ্রাম জেলা প্রশাসক মো. মমিনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিন, দুদক মহাপরিচালক (আইসিটি ও প্রশিক্ষণ) এ কে এম সোহেল, সিএমপি কমিশনার কৃষ্ণপদ রায়, দুদক চট্টগ্রাম বিভাগীয় পরিচালক মো. মাহমুদ হাসান, চট্টগ্রাম মহানগর দুর্নীতি প্রতিরোধ কমিটি সভাপতি মনোয়ারা হাকিম আলী প্রমুখ।

 

সুত্রঃ জাগো নিউজ

সর্বশেষ - জাতীয়