তিন দফা কর্তনের পর ছাড়পত্র পেলো ‘লিডার’

সিল্কসিটিনিউজ বিনোদন ডেস্ক:

রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে তৈরি ছবি ‘লিডার’। এক বছর আটকে থাকার পর সেন্সরবোর্ডের সনদপত্র পেলো এটি। এর জন্য তিন তিনবার সেন্সরের কাঁচির নিচে পড়তে হয়েছে ছবিটিকে।

 

নির্মাতা দিলশাদুল হক শিমুলের প্রথম ছবি ‘লিডার’। তার দৃষ্টিতে এটি পলিটিক্যাল থ্রিলার। শুটিং-সম্পাদনা শেষে গত বছরের ফেব্রুয়ারিতে সেন্সরবোর্ডে জমা দেওয়া হলেও কিছু ‘আপত্তি’র কারণে ছবিটি আটকে ছিলো। অবশেষে ছাড়পত্র পেয়ে খুশি তিনি। আপাতত এ নিয়ে কিছু বলতে চান না পরিচালক। শিমুল চান দর্শক হলে গিয়ে এটি উপভোগ করুক। ছবিটি মুক্তির জন্য তিনি জাতীয় কোনো দিবস বেছে নিতে চান।

 

কী কী দৃশ্য বা সংলাপ কর্তন করা হয়েছে ছবিতে? এমন প্রশ্নের উত্তর দিতে নারাজ শিমুল। তিনি বলেন, ‘এ নিয়ে পরে কথা বলা যাবে। এখন নয়।’

 

সেন্সরবোর্ডের কাগজ বলছে, প্রথম দফায় ‘লিডার’ ছবির টাইটেল গান কর্তনসহ অন্তত ১০টি সংশোধনী দেওয়া হয়। সংশোধনী করে জমা দিলেও দ্বিতীয় দফায় দুটি, তৃতীয় দফায় আসে তিনটি সংশোধনী। জানা গেছে, প্রথমবারই ছবিটির ৮মিনিট ৫৯ সেকেন্ড কর্তন করা হয়েছে।

 

‘লিডার’-এ প্রথমবারের মতো একসঙ্গে অভিনয় করেছেন মৌসুমী, ওমর সানী ও ফেরদৌস। পৃথকভাবে এই দুই নায়কের সঙ্গে সফল ছবি উপহার দিয়েছেন মৌসুমী। এবার দেখা যাক তিন তারকার একসঙ্গে পর্দা-রসায়ন কেমন জমে!

 

‘লিডার’-এর চিত্রনাট্য, সংলাপ ও পরিচালনার পাশাপাশি প্রযোজনাও করেছেন দিলশাদুল হক শিমুল। ৩০ জানুয়ারি ছাড়পত্র পেয়েছে ছবিটি।

সূত্র: বাংলা নিউজ