বাঘায় তিন ইউনিয়নে ৩৯ পদে ১১৮ প্রার্থীর মনোনয়ন উত্তোলন

 

বাঘা (রাজশাহী) প্রতিনিধি:
চতুর্থ ধাপে রাজশাহীর বাঘা উপজেলার তিন ইউনিয়নে ৩৯ পদের জন্য ১১৮ জন প্রার্থী মনোনয়ন ফরম উত্তোলন করেন। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) বিকেলে ৫টা পর্যন্ত প্রার্থীরা নিজ নিজ সমর্থকদের নিয়ে এই মনোনয়ন ফরম উত্তোলন করেন।
চেয়ারম্যান পদে মনোনয়ন উত্তোলনকারী হলেন-আড়ানী ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সভাপতি রফিকুল ইসলাম রফিক, সাধারণ সম্পাদক এনামুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ সামরুল হোসেন। বিএনপি’র সতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান প্রভাষক নাসির উদ্দিন।

বাউসা ইউনিয়নে উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক বর্তমান চেয়ারম্যান শফিকুর রহমান শফিক, যুগ্ন সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, সাবেক চেয়ারম্যান নুর মোহাম্মদ তুফান, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমুল হোসেন, যুবলীগ নেতা সাইদুর রহমান ভুট্টু, আ.লীগ নেতা বাবুল ইসলাম, আনারুল ইসলাম। বিএনপি’র সতন্ত্র প্রার্থী উপজেলা বিএনপি নেতা আনোয়ার হোসেন পলাশ, সাবেক চেয়ারম্যান আশরাফ আলী মলিন।
পদ্মার চরাঞ্চল নিয়ে গঠিত চকরাজাপুর ইউনিয়নে আ’লীগের সভাপতি বাবলু দেওয়ান, সাধারণ সম্পাদক আব্দুস সালাম, বর্তমান চেয়ারম্যান আজিজুল আযম, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান। বিএনপি’র সতন্ত্র প্রার্থী দুলাল হোসেন।

তরুন ছাত্রলীগ নেতা নাজমুল হোসেন তার নিজ গ্রাম তেঁথুলিয়া থেকে বিশাল মোটর সাইকেল ও ভ্যানে ৫ শতাধিক নারী পুরুষ নিয়ে বাঘা শাহদৌলা সরকারী কলেজ মাঠে জমায়েত হন। সেখান থেকে একটি র‌্যালী নিয়ে উপজেলা নির্বাচন অফিসে যান এবং মনোনয়ন ফরম উত্তোলন করেন। মনোনয়ন উত্তোলন শেষে ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে সোডাউন করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উপজেলার আড়ানী, বাউসা এবং চকরাজাপুর ইউনিয়নে আগামী ২৩ ডিসেম্বর নির্বাচন। ২৫ নভেম্বর পর্যন্ত মনোনয়ন উত্তোলন ও দাখিল, ২৯ নভেম্বর মনোনয়ন বাছাই, আপিল দায়ের ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর, আপিল নিষ্পত্তি ৩ থেকে ৫ ডিসেম্বর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৬ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ ৭ ডিসেম্বর।

৩টি ইউনিয়নের মধ্যে আড়ানী ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৮ হাজার ৮৮৪ জন। এর মধ্যে পুরুষ ৪ হাজার ৪১৩ ও নারী ৪ হাজার ৪৭১ জন। বাউসা ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২৪ হাজার ৭৫ জন। এর মধ্যে পরুষ ১২ হাজার ৩১ ও নারী ১২ হাজার ৪৪ জন। চকরাজাপুর ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৯ হাজার ৭১৩ জন। এর মধ্যে পরুষ ৪ হাজার ৯৫৬ ও নারী ৪ হাজার ৭৫৪ জন।

উল্লেখ্য, ১১ নভেম্বর নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে চেয়ারম্যান পদে কে কে দলীয় প্রার্থী হচ্ছেন তা নিয়ে জল্পনা-কল্পনার যেন শেষ নেই।

উপজেলা নির্বাচন অফিসার মুজিবুল আলম বলেন, আড়ানী, বাউসা এবং চকরাজাপুর ইউনিয়নের প্রার্থীরা নিজ নিজ সমর্তকদের নিয়ে সুন্দরভাবে মনোনয়ন ফরম উত্তোলন করছেন। বৃহস্পতিবার বিকলে ৫টা পর্যন্ত তিন ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন উত্তোলন করেছেন ১৪ জন, সংরক্ষিন নারী আসনে ২২ জন এবং সাধারণ সদস্য পদে ৮২ জন।