সিরাজগঞ্জে র‌্যাবের অভিযানে অনুমোদনহীন ওষুধ তৈরী ও বিক্রির অপরাধে আটক ৪

নিজস্ব প্রতিবেদক:

সিরাজগঞ্জে পৃথক পৃথক অভিযানে অনুমোদনহীন এগ্রোভেট ওষুধ তৈরী ও বিক্রির অপরাধে ১জনকে এবং নিষিদ্ধ টাপেন্ডাল ট্যাবলেট বিক্রির অপরাধে ৩জনকে আটক করেছে র‌্যাব। মঙ্গলবার(২৫ মে) রাতে সিরাজগঞ্জের উল্লাপাড়া ও সালঙ্গায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- সিরাজগঞ্জের উল্লাপাড়া থানাধীন শ্রীকোলা গ্রামের আব্দুল গফুরের ছেলে মো. ওয়াহেদ আলী(৩৮),সলঙ্গা থানাধীন -চরিয়া শিকার উত্তরপাড়া গ্রামের মৃত গোলবার হোসেনের ছেলে মো. লিটন আহম্মেদ(৩৫), মৃত আলহাজ্ব মোশারফ হোসেনের ছেলে মো. নজরুল ইসলাম(৬৩) এবং উল্লাপাড়া থানাধীন সরাটোল গ্রামের মৃত  নুরনবী তালুকদারের ছেলে মো. আহসান হাবিব তালুকদার(৩০)।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, মঙ্গলবার র‌্যাব-১২ এর একটি অপারেশন টিম সিরাজগঞ্জের উল্লাপাড়ার শ্রীকোলাস্থ ড্র্রাগসন ফার্মাসিউটিক্যালস্ এ  অভিযান পরিচালনা করে। এ সময় অনুমোদন বিহীন এগ্রোভেট ওষুধ তৈরী ও বিক্রয়ের অভিযোগে ওয়াহেদ আলীকে আটক করা হয়। ভ্রাম্যমান আদালতে তাকে ৫ দিনের বিনাশ্রম কারাদন্ড এবং ১ লক্ষ ৫০ হাজার টাকা অর্থ দন্ড করা হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মঈন উদ্দিন। ক-অঞ্চল, সিরাজগঞ্জ এবং র‌্যাব-১২ এর এ্যাডজুটেন্ট ও অপ্স অফিসার সহকারী পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমান এর উপস্থিতিতে  অনিয়মের দায়ে উক্ত ব্যাক্তিকে আইনের আওতায় আনা হয় এবং সিরাজগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়েছে।

অন্যদিকে, মঙ্গলবার রাত ১০টায়  র‌্যাব-১২ একটি আভিযানিক দল সিরাজগঞ্জের সলঙ্গা থানাধীন সিরাজগঞ্জ রোডস্থ হাটিকুমরুল এ এইচ এম সাখওয়াত হোসেন জেনারেল হসপিটালের সামনে বিশ্ব রোড সংলগ্ন জয়া মেডিকেলের সামনে পাকা রাস্তার উপর অভিযান পরিচালনা করে। এ সময়  ৫৮৫ পিচ (Centradol-378,Cynta-190,Lopenta-10,Centra-7) Tapentadol  গ্রুপের নেশা জাতীয় মাদক দ্রব্য টাপেনটাডল ট্যাবলেট (Tapentadol) সহ ৩ জন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। অভিযান পরিচালনাকালে  তাদের নিকট থেকে নেশা জাতীয় মাদক দ্রব্য  ৪ টি পুরাতন বাটন মোবাইল ফোন এবং ৪৮০০ টাকা জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, এই নেশা জাতীয় মাদক দ্রব্য টাপেনটাডল ট্যাবলেট ব্যবসায়ীরা দীর্ঘদিন যাবত আইন প্রয়োগকারী সংস্থার চোখ ফাঁকি দিয়ে  সিরাজগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় অবৈধ নেশা জাতীয় মাদক দ্রব্য টাপেনটাডল ট্যাবলেট ক্রয়-বিক্রয় করে আসছিল।

গ্রেফতারকৃত টাপেনটাডল ট্যাবলেট ব্যবসায়ীদের বিরুদ্ধে ২০১৮ সালের মাদক নিয়ন্ত্রন আইনের ৩৬(১) টেবিলের ২৯(ক) ধারায় মামলা দায়ের করত উদ্ধারকৃত আলামতসহ তাহাদেরকে সলঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে।

স/জে