মঙ্গলবার , ৬ আগস্ট ২০১৯ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

কাশ্মীর থেকে অশান্তি দূর হোক, বললেন সুদেষ্ণা

Paris
আগস্ট ৬, ২০১৯ ১১:৩৬ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

সোমবার জম্মু-কাশ্মীর নিয়ে ঐতিহাসিক সিদ্ধান্ত নিয়েছে ভারতের মোদি সরকার। বাতিল হয়েছে ৩৭০ ধারা। জম্মু-কাশ্মীর ও লাদাখকে পৃথক কেন্দ্রশাসিত রাজ্যের প্রস্তাব দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আর এই সিদ্ধান্তেই তোলপাড়া রাজ্য-রাজনীতি। যার ঢেউ পড়ল টালিগঞ্জেও। এদিন একটি ওয়েব সিরিজের শুটিংয়ে উত্তর কলকাতায় ব্যস্ত ছিলেন পরিচালক সুদেষ্ণা রায়।

পরিচালক বললেন, কাশ্মীর সমস্যা আজকের নয়, বহুদিনের। ৩৭০ ধারা বাতিল করায় যদি কাশ্মীরের ভালো হয়, তাহলে অত্যন্ত ভাল পদক্ষেপ বলেই গৃহীত হবে। কিন্তু সমস্যার সমাধান কতটা করতে পারবে তা এখনই বলা যাচ্ছে না। পরবর্তীতে ঘটনার পরিপ্রেক্ষিতেই এর মূল্যায়ন সম্ভব।

তিনি আরও বলেন, ৩৭০ ধারা উঠে যাওয়ার নেপথ্যে নিশ্চয়ই সরকারের কোনও প্ল্যান অফ অ্যাকশন রয়েছে। আগেও ব্লু স্টার অপারেশনের ভাল-মন্দ ছিল, তা বিচারও হয়েছিল। আমি শান্তি চাই। কাশ্মীর থেকে অশান্তির বাতাবরণ দূর হোক। এভাবে যদি সমাধান করা যায় তাহলে তাই, তবে এখনও আমরা জানিনা এটা সঠিক পদক্ষেপ না ভুল।

অন্যদিকে, রাজ্যসভায় পেশ করা বিলের মূল বক্তব্য হল, সংবিধানে ৩৭০ অনুচ্ছেদ রদ করা। এই ধারার জন্যই কাশ্মীর বিশেষ মর্যাদার অধিকারী ছিল। অমিত শাহের এই বিল পেশের পরে বেশিক্ষণ স্থায়ী হয়নি রাজ্যসভার অধিবেশন। বিরোধিতার জেরেই অধিবেশন মুলতুবি করেন উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু।

সর্বশেষ - বিনোদন