মঙ্গলবার , ১৪ আগস্ট ২০১৮ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ঈদে রাজশাহী রুটে চলবে চার জোড়া বিশেষ ট্রেন, বুধবার ফিরতি টিকিট বিক্রি শুরু

Paris
আগস্ট ১৪, ২০১৮ ৭:৫৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী থেকে ঢাকাগামী ঈদের ফিরতি টিকিট বিক্রি শুরু হবে আগামীকাল বুধবার থেকে। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ঢাকা ফেরত যাত্রীদের জন্য ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে ওইদিন থেকে। প্রতিদিন চারটি ট্রেনের টিকিট বিক্রি শুরু হবে আইনশৃঙ্খলা বাহিনীর কড়া পাহারায়। এবার রাজশাহী থেকে চার জোড়া ট্রেন চলাচল করবে ঢাকা রুটে। পাশাপাশি কালোবাজারি রোধে থাকবে ভ্রাম্যমান আদালত।

রাজশাহী স্টেশন ম্যানেজার গোলাম মোস্তফা জানান, রাজশাহী স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় সকাল ৮টা থেকে ঈদের পরে ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ১৫ আগস্ট থেকে। ওইদিন দেওয়া হবে ২৪ আগস্টের টিকিট। একইভাবে ১৬, ১৭, ১৮ ও ১৯ আগস্টে যথাক্রমে পাওয়া যাবে ২৫, ২৬, ২৭ ও ২৮ আগস্টের টিকিট বিক্রি হবে।

তিনি বলেন, টিকিট বিক্রির সময় কালোবাজারি ও টিকিটপ্রত্যাশীদের নিরাপত্তায় রাজশাহী স্টেশনে জিআরপি, আরএনবি, বিজিবি ও স্থানীয় পুলিশ এবং র‌্যাবের টহল থাকবে। এছাড়া জেলা প্রশাসকের সহায়তায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা নিহিড় কান্তি গুহ বলেন, যাত্রীদের চাহিদার কথা বিবেচনা করে এবার পশ্চিমাঞ্চলে যুক্ত হচ্ছে চার জোড়া স্পেশাল ট্রেন। এর মধ্যে প্রতিদিন একটি বিশেষ ট্রেন যুক্ত হবে ঢাকা-রাজশাহী রুটে। সেই হিসেবে ঈদের পরে ফিরতি ট্রেন ছেড়ে যাবে প্রতিদিন চারটি করে। আবার ঢাকা থেকেও চারটি করে ট্রেনে রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে আসবে। ঈদের পরে ২৪ আগস্ট থেকে ৩০ আগস্ট পর্যন্ত বিশেষ ট্রেন চলাচল করবে।

তিনি আরো জানান, যাত্রীদের সুষ্ঠ ও নিরাপদে ট্রেন চলাচলের সুবিধার্থে ট্রেন পরিচালনায় সঙ্গে সম্পৃক্ত রেলওয়ে কর্মকর্তা ও কর্মচারীদের সকল প্রকার ছুটি বাতিল করা হয়েছে। একজন যাত্রীকে একসঙ্গে সর্বোচ্চ ৪টির বেশি টিকিট দেয়া হবে। ১৮ আগস্ট থেকে ঈদের আগের দিন পর্যন্ত সব আন্তঃনগর ট্রেন সাপ্তাহিক বন্ধের দিনও চলাচল করবে। ঈদের পরে ৩০ আগস্ট পর্যন্তও একই অবস্থা থাকবে।

এছাড়াও পশ্চিমাঞ্চল রুটে ট্রেন যুক্ত হওয়ায় প্রতিদিন অন্তত ৪ হাজার যাত্রী বেশি চলাচল করতে পারবে ঈদের মধ্যে।

 

সর্বশেষ - রাজশাহীর খবর