শনিবার , ৭ জুলাই ২০১৮ | ২২শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাগমারায় দুই দিনব্যাপী শিশু মেলা শুরু

Paris
জুলাই ৭, ২০১৮ ৩:৪৯ অপরাহ্ণ

বাগমারা প্রতিনিধি:

শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের আওতায় রাজশাহীর বাগমারায় ২ দিনব্যাপি শিশু মেলা শুরু হয়েছে। এ উপলক্ষে শনিবার এ মেলার আয়োজন করে জেলা তথ্য অফিস। এ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সকাল ১০ টায় উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলা সদরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলামে সভাপতিত্বে এবং উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুলের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহীÑ৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। একটি জাতির ভবিষ্যৎ নির্ভর করে আজকের শিশুর উপর। তাই শিশুদের প্রতি বিশেষ যত্নবান হতে হবে। শিশুরা সুন্দর হলে ভবিষ্যৎ জাতি সুন্দর হবে। তিনি আরো বলেন, শিশুদের ন্যায্য অধিকার ফিরিয়ে প্রতিষ্ঠা করতে হবে। সেই সাথে তাদের মেধার বিকাশ সাধনে অভিভাবকদের ভূমিকা অপরিসীম। শিশুরা যেন কোন ভাবেই বিপদগামী না হয় সে দিকে সবাইকে সচেতন থাকতে হবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা তথ্য অফিসের উপ-পরিচালক শামসুজ্জামান, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, বাগমারা থানার অফিসার ইনচার্জ নাছিম আহম্মেদ, সহকারী তথ্য অফিসার আব্দুল আহাদ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মামুন, শিক্ষা অফিসার সিদ্দিকুর রহমান, মাধ্যমিক শিক্ষা অফিসার মীর মোস্তাফিজুর রহমান, কৃষি অফিসার রাজিবুর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা একেএম ওয়াহিদুজ্জামান, চেয়ারম্যান আব্দুল হামিদ ফৌজদার, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মতিউর রহমান টুকু, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, কার্যকরী কমিটির সদস্য অধ্যক্ষ হাতেম আলী, আব্দুল বারী, জেলা যুবলীগের সহ-সভাপতি আব্দুল মতিন, উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শামীম মীর সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, গণমাধ্যম কর্মী, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী প্রমুখ। পরে শিক্ষামূলক গম্ভিরা পরিবেশন করা হয়।
স/শ

সর্বশেষ - রাজশাহীর খবর