শেরে-বাংলা শিক্ষা সম্মাননা পদক পেলেন অধ্যক্ষ জার্জিস

নিজস্ব প্রতিবেদক:

শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের জন্যে শেরে-বাংলা একে ফজলুল হক শিক্ষা পদক-২০১৬ লাভ করেছেনরাজশাহী নিউ গভঃ ডিগ্রী কলেজের অধ্যক্ষ  এসএম জার্জিস কাদির ।

 

গত ৪ নভেম্বর বিকেলে শেরে বাংলা গবেষণা পরিষদের আয়োজনে প্রফেসর আখতার ইমাম অডিটরিয়ামে আয়োজিত গুনীজন সম্মাননা অনুষ্ঠানে তাকে এ সম্মাননা পদক প্রদান করা হয়।

 

রোববার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মাননাপত্র ও পদক তুলে দেন ২১শে প্রদকপ্রাপ্ত ভাষাসৈনিক ও বাংলাদেশ প্রেস কাউন্সিলের সাবেক চেয়ারম্যান বিচারপতি কাজী এবাদুল হক। বাংলাদেশের শিক্ষা ব্যবস্থাকে আধুনিকীকরণ, শিক্ষা ক্ষেত্রে প্রযুক্তি নির্ভরতা বৃদ্ধি এবং শিক্ষার্থী প্রজন্মকে মানবিক মূল্যবোধ সম্পন্ন করে গড়ে তোলার অসামান্য অবদানের জন্য প্রফেসর এসএম জার্জিস কাদিরকে এ সম্মাননা প্রদান করা হয়।

 

অনুষ্ঠানে বক্তারা শিক্ষাক্ষেত্রে তার অবদানের ভূয়সী প্রশংসা করেন এবং ভবিষ্যতেও শিক্ষার মানোন্নয়নে তার অবদান অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন।

অনুষ্ঠানে জার্জিস কাদির তার বক্তৃতায় শেরে-বাংলার অবদানের কথা স্মরণ করে তাকে বরেন্য নেতা হিসেবে উপস্থাপনের পাশাপাশি শিক্ষা ক্ষেত্রে সৃজনশীল ও কাঙ্খিত পরিবর্তনের উপর গুরুত্ব আরোপ করেন।

স/শ