বুধবার , ৭ জুন ২০১৭ | ২৮শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

৯ জুন বেঁচে উঠবেন সাপের কামড়ে মৃত গৃহবধূ! চ্যালেঞ্জ বাঙালি বাবার

Paris
জুন ৭, ২০১৭ ১১:৫২ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

দেশকে ডিজিটাল করার স্বপ্ন দেখছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু ভারতের বহু মানুষকেই যে এখনও কুসংস্কারের কালো মেঘ গ্রাস করে রেখেছে, তা ফের প্রমাণিত হল উত্তরপ্রদেশের কানপুরের একটি ঘটনায়।

একটি সর্বভারতীয় হিন্দি দৈনিকের খবর অনুযায়ী, বেঁচে উঠবেন এই আশায়, মৃত এক মহিলার দেহ মাটির তলায় চাপা দিয়ে রেখেছেন তাঁর আত্মীয়রা। এক তান্ত্রিকের কথাতেই এমন কাজ করেছেন তাঁরা। ওই তান্ত্রিক রীতিমতো দিনক্ষণ জানিয়ে বলেছেন, আগামী ৯ জুন বেঁচে উঠবেন ওই মহিলা। তাঁর আরও দাবি ছিল, এর আগে আরও ১৮ জনের প্রাণ এভাবেই ফিরিয়ে দিয়েছেন তিনি।

ঘটনাটি ঘটেছে কানপুরের চৌবেপুর ব্লকের চৌধুরিপুর গ্রামে। ওই গ্রামেরই বাসিন্দা ৪৩ বছর বয়সি শকুন্তলা রাজপুত গত ২ মে সাপের কামড়ে মারা যান। সাপ কামড়ানোর পরেই ওঝা ডেকে ঝাড়ফুঁক করিয়েছিলেন ওই গৃহবধূর পরিবারের লোকজনরা। বেশ কিছু জড়িবুটিও খাওয়ানো হয়েছিল মৃতাকে। কিন্তু কাজের কাজ হয়নি।

মৃতার স্বামী রামেশ্বর রাজপুত জানিয়েছেন, তাঁরা স্ত্রীর শেষকৃত্যের আয়োজন করছিলেন। তখনই বাঙালি বাবা নামে এক তান্ত্রিক সেখানে হাজির হন। তিনি দাবি করেন, আগামী ৯ জুন পূর্ণিমার দিনই ওই গৃহবধূকে বাঁচিয়ে তুলবেন তিনি। তার জন্য সাত ফুট গভীর গর্ত খুড়ে তার মধ্যে মৃতদেহ রাখার পরামর্শ দেন ওই তান্ত্রিক। মৃতদেহে যাতে হাওয়া লাগে, তার জন্য গর্তের উপরের দিকে কিছুটা অংশ ফাঁকা রাখার পরামর্শ দেন তিনি। শুধু তাই নয়, বাঙালি বাবা আরও দাবি করেন, যে সাপটি কামড়েছে, সেটিকে মেরে না ফেললে ততক্ষণাৎ ওই গৃহবধূকে বাঁচিয়ে তুলতে পারতেন তিনি।

বাবার কথায় বিশ্বাস করে মৃতার পরিবারও। শকুন্তলার স্বামীর দাবি, মৃতদেহের উপরে বাবা মন্ত্রপুত জল ছিঁটোতেই অনেক সজীব হয়ে ওঠে শকুন্তলার দেহ। শুধু তাই নয়, কয়েকদিন কেটে গেলেও দেহ থেকে কোনও দুর্গন্ধ বেরোচ্ছে না বলেও দাবি করেছেন তিনি। এমনকী, বাবার কথার মতো যে গর্তে মৃতদেহ রাখা হয়েছে, তার পাশে পুজো, অর্চনা এবং সকাল সন্ধে খাবার এবং জলও দিচ্ছে মৃতার পরিবার। মৃতার স্বামীর স্থির বিশ্বাস, আগামী ৯ জুন প্রাণ ফিরে পাবেন শকুন্তলা।

গ্রামবাসীদের দাবি, দু’মাস আগে একটি সাপকে মেরেছিলেন শকুন্তলা। তারই বদলা নিতে জুড়িদার সাপিনী শকুন্তলাকে কামড়েছে। চিকিৎসকরা অবশ্য প্রাণ ফিরে পাওয়ার এই তত্ত্বকে আমল দিতেই নারাজ। কিন্তু অন্ধ বিশ্বাসে ডুবে থাকা শকুন্তলার পরিবার এখন ৯ জুনের অপেক্ষায় রয়েছে। সূত্র: এবেলা

সর্বশেষ - সব খবর