৭ জানুয়ারি সরকারের পতন দিবস উদযাপন হবে: সুব্রত চৌধুরী

রাজনৈতিক মামলায় বিরোধী রাজনৈতিক দলের মৃত্যুবরণকারী ও গুম হওয়া নেতাসহ অন্যান্য নেতাদের বিরুদ্ধে উদ্দেশ্যমূলক রায় ও সাজা প্রদানকারী বিচারকদের বিচারিক ক্ষমতা প্রত্যাহারের দাবিতে সুপ্রিম কোর্টে সমাবেশ করেছে বিএনপি, জামায়াতপন্থি ও সরকারবিরোধী আইনজীবীরা।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দুপুরে ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্টের (ইউএলএফ) ব্যানারে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সামনে আইনজীবীরা এ সমাবেশ করেন।

সমাবেশে ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্টের কো-কনভেনর অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেছেন, আগামী ৭ জানুয়ারি দেশে আওয়ামী লীগ সরকারের পতন দিবস উদযাপিত হবে। আপনারা বিচার বিভাগকে নৈরাজ্যের জায়গায় পরিণত করেছেন। সাজানো মামলায় আদালতকে ব্যবহার করে বিরোধীদলীয় নেতাকর্মীদের সাজা দিচ্ছেন। সারাদেশকে আজ অবরুদ্ধ করে রেখেছেন। শত শত নেতাকর্মীকে গ্রেফতার করছেন। বাড়িঘরে থাকতে দিচ্ছেন না। আমাদের সিনিয়র নেতাদের কারারুদ্ধ করে রেখেছেন। ভুলে যাবেন না, অতীতেও অন্যান্য সরকার এমন কর্মকাণ্ড করেছে কিন্তু পার পায়নি। আপনিও পার পাবেন না। এই সরকারের পতন আগামী কয়েক দিনের মধ্যে আপনারা দেখতে পারবেন।

সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক ব্যারিস্টার বদরুদ্দোজা বাদলের সভাপতিত্বে ও ইউএলএফের সুপ্রিম কোর্ট ইউনিটের কো-কনভেনর মোহাম্মদ আলীর সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সুপ্রিম কোর্ট বারের সাবেক সহ-সভাপতি জগলুল হায়দার আফ্রিক, আইনজীবী ফেরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সভাপতি আবদুল জব্বার ভূইয়া, সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজল, আইনজীবী আবেদ রাজা, এ কে এম রেজাউল করীম খন্দকার প্রমুখ।

এইচ/আর