৪ বছর বয়সেই আর্সেনালের সঙ্গে চুক্তি! কে এই শিশু সালমান (ভিডিও)

ইউরোপের ক্লাব আর্সেনালের সঙ্গে পেশাদার চুক্তি করেছে ৪ বছর বয়সী এক বালক। এ ঘটনা বিশ্বে হৈ-চৈ ফেলে দিয়েছে। আর্সেনাল নিজেদের ইতিহাসে এর আগে কখনো এত কম বয়সী খেলোয়াড়ের সঙ্গে চুক্তি করেনি।

বিস্ময় এই শিশুর নাম জায়ান আলী সালমান। সে ইংল্যান্ডের নাগরিক।

বিবিসির খবরে বলা হয়েছে, লিওনেল মেসি ১৩ বছর বয়সে বার্সেলোনার লা মাসিয়া একডেমিতে যোগ দিয়েছিলেন। পরের গল্পটা সবার জানা। এখন বিস্ময় এই শিশুর গল্প কোনদিকে মোড় নেয় সেটা দেখার বিষয়।

প্রি-স্কুলে থাকতেই বিস্ময় এই বালকের নাম চারদিক ছড়িয়ে পড়ে। তার বয়সের থেকে দ্বিগুণ বয়সী বালকদের সঙ্গে খেলা করে ‘স্টার’ খেতাব পাওয়ার পর গানার শিশু সালমানের খোঁজ পায়।

আর্সেনালের একাডেমিতে সালমানকে নিয়ে আসেন কোচ পার মার্টেসেকার। তবে এ ঘটনায় খুব বেশি অবাক নন সালমানের বাবা। কারণ মাত্র চার বছর বয়সী এই ক্ষুদে ফুটবলারকে পেতে এরই মধ্যে আরও কয়েকটি ক্লাব যোগাযোগ করেছে তার সঙ্গে।

বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে সালমানের বাবা বলেন, জন্মের পর থেকেই তার ছেলে ব্যতিক্রম। সালমানের জন্মের স্মৃতিচারণ করে তার বাবা বলেন, নার্স যখন সালমানকে সামনের দিকে কাত করে রাখে, সেদিনই মাথা উঁচু করে আশপাশে তাকাচ্ছিল সে। এমনটি দেখে নার্সও খুব অবাক হয়েছিল। সে খুব অল্প বয়স থেকেই শক্তিশালী।

আর্সেনাল সালমানের বয়স নিয়ে এখনই ভাবছে না। তারা সালমানের মধ্যে সম্ভাবনা দেখেই তাকে একাডেমিতে নেওয়ার প্রস্তাব দিয়েছিল।

এ প্রসঙ্গে সালমানের বাবা বলেছেন, খুব ছোট থেকেই সালমানের শারীরিক ভারসাম্য ভালো ছিল। এটি এখনো ধরে রেখেছে। আর্সেনাল এখনই তার বয়স নিয়ে ভাবছে না। তারা শুধু এখন ভাবছে সালমানের অনেক কিছু দেওয়ার প্রতিভা আছে।

 

সূত্রঃ যুগান্তর