৩০৫৩ দিন ছিলেন জেলে, জাতির জনক ৮টি জন্মদিন কাটিয়েছেন কারাগারে

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর জীবদ্দশায় ৫৪টি জন্মদিনের ৮টি কাটিয়েছেন কারাগারে; তিনি তিন হাজার ৫৩ দিন ছিলেন জেলখানায়।

বৃহস্পতিবার উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু-কিশোর দিবসের আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যদানকালে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ কুমিল্লা (উত্তর) জেলা সাংগঠনিক সম্পাদক মো. আবুল কালাম আজাদ এ কথা বলেন।

দেবীদ্বারে উপজেলা প্রশাসন, আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠন, সামাজিক সংগঠন কর্তৃক শোভাযাত্রা-আলোচনাসভা, কেক কাটা ও বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পার্ঘ্য অর্পণ এবং শিশু-কিশোর সমাবেশের মধ্য দিয়ে পালিত হলো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু-কিশোর দিবস।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিক-উন-নবী তালুকদারের সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ কে এম আলী জিন্নাহর সঞ্চালনায় আলোচনাসভায় বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের কুমিল্লা (উত্তর) জেলা সহসভাপতি শেখ মো. আব্দুল আউয়াল, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. রফিকুল ইসলাম, দেবীদ্বার থানার ওসি আরিফুর রহমান, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামান মাস্টার, যুগ্ম সাধারণ সম্পাদক মো. ছিদ্দিকুর রহমান ভূইয়া, সদস্য মো. লুৎফর রহমান বাবুল, কুমিল্লা (উত্তর) জেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি শিরিন সুলতানা, উপজেলা মহিলা শ্রমিক লীগের সভাপতি শাহিনুর লিপি প্রমুখ।

এর আগে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিশু-কিশোরদের নিয়ে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ কমপ্লেক্সে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পার্ঘ্য অর্পণ করে। এরপর বঙ্গবন্ধুর ১০৩তম জন্মদিনের কেক কাটা হয়।

 

সূত্রঃ কালের কণ্ঠ