আগামী ২১শে ফেব্রুয়ারির মধ্যে রাজশাহীতে কেন্দ্রীয় শহীদ মিনার স্থাপনের দাবি মুক্তিযোদ্ধাদের

নিজস্ব প্রতিবেদক:

শিক্ষা নগরী রাজশাহীর প্রাণকেন্দ্র সোনাদিঘি সংলগ্ন সার্ভে ইনস্টিটিউটের পরিত্যক্ত স্থানে আগামী ২১শে ফেব্রুয়ারির মধ্যে কেন্দ্রীয় শহীদ মিনার স্থাপনের দাবি জানিয়েছে বীর মুক্তিযোদ্ধারা।

এনিয়ে আজ বুধবার বেলা ১১টায় মহানগরীর জিরোপয়েন্ট এ বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ রাজশাহী জেলা ও মহানগর ইউনিট কমান্ডের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মুক্তযুদ্ধকালীন সময়ের কমান্ডার শফিকুর রহমার রাজার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা মীর ইকবাল, নওশের আলী, ডা. আব্দুল মান্নান, মোহাম্মাদ আলী কামাল, রবিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান খান আলম, রুহুল আমীন প্রামাণিক, শাহজাহান আলী বরজাহান, আরিফুল হক কুমার, হাফিজুর রহমান ও নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর ইশতিয়াক আহমেদ লেমন।

মানববন্ধনে বক্তারা বলেন, সার্ভে ইনস্টিটিউটের পরিত্যক্ত স্থানে আগামী ২১ ফেব্রুয়ারির মধ্যে কেন্দ্রীয় শহীদ মিনার স্থাপন করতে হবে। স্থান নির্ধারণ করা হলেও রাজশাহীতে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ করতে গড়িমশি করা হচ্ছে। শহীদ মিনার নির্মাণে রাজশাহী জেলা পরিষদ যে টালবাহানা করছে তা মেনে নেয়া হবে না।

আগামী ১৬ ডিসেম্বরের মধ্যে রাজশাহীতে কেন্দ্রীয় শহীদ মিনার স্থাপনের উদ্যোগ গ্রহণ করা না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলেও জানান মুক্তিযোদ্ধারা।

স/অ