২০৩০ সালের মধ্যে বাংলাদেশ বৃহত্তম অর্থনীতির দেশ হবে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী


বাঘা প্রতিনিধি :
পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেছেন, ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ বৃহত্তম অর্থনীতির দেশ হবে। মেগা প্রকল্পের কাজ শেষ হওয়ার আগে বাংলাদেশ এখন বিশ্বের মধ্যে ৩৫তম অর্থনীতির বৃহত্তম দেশ হিসেবে নির্বাচিত হয়েছে। সিঙ্গাপুর, ভিয়েতনামের মতো উন্নয়ন দেশকে পেছনে ফেলে বঙ্গবন্ধু কণ্যা প্রধানমন্ত্রীর দূরদর্শিতায় আজ এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

আজ রোববার (৯৮ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ১১টায় বাঘা উপজেলার মাধ্যমিক পর্যায়ের ২৫টি শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া প্রজেক্টর ও কম্পিউটার সরবরাহ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে এ কথা বলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী আরও বলেন, ২০২৩ সালের মধ্যে উপজেলার সব শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার সরবরাহ করা হবে। যাতে শিক্ষার্থীরা লেখা-পড়া ও মানষিকতায় স্মাট হতে পারে। মাল্টিমিডিয়া প্রজেক্টর ও কম্পিউটার ব্যবহার না করার ফলে মাকড়সার জালে যেন পরিনত না হয়। এ বিষয়ে সজাগ থাকতে হবে। ১৯৭১ সালের ২৬ মার্চের পর থেকে বাংলাদেশ অনেক এগিয়ে গেছে। ভোট ও ভাতের অধিকার নিয়ে বাংলাদেশ আওয়ামীলীগ রাজনীতি করে। প্রধানমন্ত্রীর দূরদর্শিতার কারনে শিক্ষা, বস্ত্র, অন্ন, বাসস্থান, চিকিৎসা ও রাস্তাঘাটসহ সকল ক্ষেত্রে উন্নয়ন হয়েছে।
উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার। বক্তব্য রাখেন আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, উপজেলা প্রকৌশলী নূরল ইসলাম, আড়ানী ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আফম হাসান, শিক্ষক বাবুল ইসলাম, উপজেলা ইউডিএফ এর কর্মকর্তা আলপনা খাতুন প্রমুখ।

উপজেলা শিক্ষা সহকারি শিক্ষা অফিসার শাহাজান আলী মোল্লার পরিচালনায় উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, কৃষি অফিসার শফিউল্লাহ সুলতানসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি,আ’লীগ দলীয় নের্তৃবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থীরা।

এদিকে বিকাল ৪টায় উপজেলার তুলশিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪ তলা ভবনের ফাউন্ডেশনসহ নতুন ভবনের উদ্বোধন করবেন প্রতিমন্ত্রী।