২০২০ আইপিএল নিয়ে বিস্ফোরক মন্তব্য আন্দ্রে রাসেলের

কলকাতা নাইট রাইডার্সের তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেলের এই বছরের আইপিএল মোটেই ভাল যায়নি। এতদিন এ নিয়ে মুখ না খুললেও এবার তিনি জানালেন, ২০২০ আইপিএল তার কাছে জেলে বন্দি হয়ে থাকার সমান হয়ে উঠেছিল। এই স্মৃতি তিনি যত তাড়াতাড়ি সম্ভব ভুলে যেতে চান।

শাহরুখ খানের দলের বড় ভরসা রাসেল এ মৌসুমে বোলিং খারাপ না করলেও ব্যাটিংয়ে একেবারেই হতাশ করেছেন। ১০ ম্যাচে তার সংগ্রহ মাত্র ১১৭ রান। তিনি জানিয়েছেন, প্রথম দিকে ব্যর্থ হওয়ার পর তিনি স্টান্স বদলেছেন, টেকনিক বদলেছেন, ট্রিগার মুভমেন্টও বদলেছিলেন, লাভ কিছুই হয়নি। তার কথায়, এবার আইপিএলে আমার সঙ্গে যা হল তা কখনও বুঝতে পারব কি না জানি না। আমি যত দ্রুত সম্ভব এসব ভুলে যেতে চাই।

কিন্তু এই ব্যর্থতার কারণ কী? রাসেল জানান, মানসিকভাবে খুব একটা ভাল ছিলেন না তিনি। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ত্রিনিদাদ দলের সুরক্ষা বলয় থেকে বের হয়েই আবুধাবির সুরক্ষ বলয়ে ঢুকে পড়েছিলেন তিনি। সারাদিনে শুধু প্র্যাকটিস ছাড়া আর কোথাও যাওয়া যেত না। সেখান থেকে ফের সেই হোটেলে নিজের ঘরে, যেখানে চোখ বন্ধ করে বাথরুমে যাওয়া। এই কঠোর দিনলিপিতে অভ্যস্ত নন তিনি।

রাসেল বলেন, পরে সুরক্ষা বলয় থেকে বের হয়ে দুবাই গেছিলাম। সেখানে ড্রিঙ্ক, পার্টি করে ফের বেঁচে থাকার অনুভূতি পাই। এমন অনুভূতি জেল থেকে বের হওয়ার পর হয়। আমি কখনও জেলে যাইনি, কিন্তু এই লকডাউনে আমার মনে হয়েছে, আমি যা চাই তা করতে পারছি না।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন