বৃহস্পতিবার , ১৭ অক্টোবর ২০২৪ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

১ কোটি ২২ লাখ বাংলাদেশী ভিডিও মুছে ফেলল টিকটক

Paris
অক্টোবর ১৭, ২০২৪ ১০:০১ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

বাংলাদেশ থেকে আপলোড করা ১ কোটি ২২ লাখ ভিডিও সরিয়ে ফেলেছে স্বল্প দৈর্ঘ্যের ভিডিও দেখার সামাজিক যোগাযোগ মাধ্যম টিকটক। এ বছর ২০২৪ সালের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল থেকে জুন) বাংলাদেশ থেকে আপলোড করা হয়েছিল ভিডিওগুলি। টিকটকের নীতিমালা লঙ্ঘনের কারণেই মূলত এই ভিডিওগুলো ডিলিট করা হয়েছে বলে জানানো হয়েছে।

চীনের এই সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রকাশিত তথ্যে দেখা গেছে, ২০২৪ সালের দ্বিতীয় প্রান্তিকে মোট ১ কোটি ২১ লাখ ৫৮ হাজার ৭৪৫টি ভিডিও সরিয়ে ফেলা হয়েছে।

যা প্রথম প্রান্তিকে ছিল ৭১ লাখ ৭১ হাজার ৮৩২। বাংলাদেশে সক্রিয়ভাবে ভিডিও অপসারণের হার ৯৯.৬%। যেখানে ৯৭.২% ভিডিও ২৪ ঘণ্টার মধ্যে অপসারণ করা হয়েছে।
টিকটকের প্রকাশিত সর্বশেষ ‘কমিউনিটি গাইডলাইনস অ্যানফোর্সমেন্’ প্রতিবেদন অনুযায়ী, নীতিমালা লঙ্ঘন করায় বিশ্বজুড়ে মোট ১৭ কোটি ৮৮ লাখ ২৭ হাজার ৪৬৫টি ভিডিও সরিয়ে ফেলা হয়েছে।

যা প্ল্যাটফর্মে আপলোড করা সকল ভিডিওর প্রায় ১.০%। এর মধ্যে ১৪ কোটি ৪৩ লাখ ১৩৩টি ভিডিও স্বয়ংক্রিয়ভাবে শনাক্তকরণ প্রযুক্তির মাধ্যমে চিহ্নিত এবং অপসারণ করা হয়েছে। আবার ৫৩ লাখ ৯৪ হাজার ৩১৮টি ভিডিও যাচাই-বাছাই করে প্ল্যাটফর্মে পুনরায় রাখা হয়েছে।
এবার সক্রিয়ভাবে ভিডিও অপসারণের হার ছিল ৯৮.২% যেখানে পোস্ট করার ২৪ ঘণ্টার মধ্যে ৯৩.৫% ভিডিও মুছে ফেলা হয়েছে।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - বিনোদন