১৬৫০ জন কর্মী ছাটাইয়ের সম্ভাবনার কথা জানালো কস্টা কফি

যে কোনো সময়ে প্রায় ১৬৫০ জন কর্মী ছাটাই হতে পারে বলে জানিয়েছে বৃটিশ কফিহাউজ চেইন কস্টা কফি। করোনা ভাইরাস মহামারির কারণে ব্যাবসার বেহাল দশা থেকে বেড়িয়ে আসতেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। কোম্পানিটি বলছে, বৃটেনজুড়ে তাদের যত ব্যবসা রয়েছে সব জায়গা থেকে ‘এসিস্ট্যান্ট স্টোর ম্যানেজার’ পদটি বাতিল করবে তারা। এ খবর দিয়েছে স্কাই নিউজ।

এ নিয়ে একটি বিবৃতি দিয়েছে কস্টা কফি। এতে বলা হয়েছে, কোভিড-১৯ মহামারির যে প্রভাব ব্যবসায় পড়েছে তা এখনো অব্যাহত রয়েছে কস্টা কফির ওপরে। ফলে কোম্পানির পক্ষে তার সকল কর্মীর চাকরি নিশ্চিত করা কঠিন হয়ে পড়েছে। কস্টা কফি জানিয়েছে, তারা গত মে মাস থেকেই তাদের সকল কফিশপ চালু করে যাচ্ছে।  কফিশপগুলোতে করোনার বিরুদ্ধে প্রয়োজনীয় সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করেছে তারা। ২৭০০ শপের মধ্যে ২৪০০ এরও বেশ খুলে গেছে। বাকিগুলোও শীঘ্রই খুলতে যাচ্ছে।

খোলার পর ব্যবসা স্বাভাবিক হচ্ছে বলে জানিয়েছে কোম্পানিটি। সরকারের ভ্যাট বাতিলের কারণে কিছুটা সস্তি পাচ্ছে ব্যাবসায়ীরা। কিন্তু এখনো ব্যাপক অনিশ্চয়তা রয়েছে যে, কবে নাগাদ কোভিড-১৯ পূর্ববর্তি অবস্থায় ফিরে যাওয়া যাবে। এর আগে গত সপ্তাহে বৃটিশ স্যান্ডউইচ চেইন প্রেট এ ম্যাঙ্গার জানিয়েছিল, তারা প্রায় ২৮০০ কর্মী ছাটাই করতে যাচ্ছে।

সূত্র মানবজমিন