১৫ আগস্ট জন্মদিনের কর্মসূচি বাতিল করলেন খালেদা জিয়া

সিল্কসিটিনিউজ ডেস্ক:

নিজের জন্মদিন উপলক্ষে এ বছর ১৫ আগস্ট কেক কাটবেন না বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। অন্যবারের মতো রাত ১২টা ১ মিনিটে কেকও কাটবেন না তিনি।

 

দেশের চলমান সংকটময় পরিস্থিতির কারণে খালেদা জিয়া জন্মদিন পালন না করার এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ের গণমাধ্যম শাখার কর্মকর্তা শায়রুল কবীর খান।

 

আজ রোববার বিকেলে শায়রুল কবির জানান, দেশের সংকট নিরসনে খালেদা জিয়া ঐক্যের ডাক দিয়েছেন। আনন্দ-উল্লাস করে তো আর ঐক্যের পথে বাধা সৃষ্টি করা যায় না। তা ছাড়া দেশের বিভিন্ন স্থানে ব্যাপক বন্যায় মানুষের দুর্দশা, সারা দেশে বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের গ্রেপ্তার-নির্যাতন, গুম-খুন ইত্যাদির কথা বিবেচনায় রেখে দলের চেয়ারপারসন এ বছর তাঁর জন্মদিনে কোনো আনুষ্ঠানিকতা না পালনের সিদ্ধান্ত নিয়েছেন।

 

এমনিতেও খালেদা জিয়া নিজে জন্মদিন অনুষ্ঠানের আয়োজন করেন না জানিয়ে শায়রুল কবীর বলেন, দলের নেতাকর্মীরাই এসব আয়োজন করে থাকেন। তবে এবার যেন কোনো ধরনের আয়োজন না করা হয় সেই নির্দেশ দিয়েছেন তিনি।

 

১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়। সেই ১৫ আগস্টের দিন খালেদা জিয়ার জন্মদিন পালন নিয়ে দেশের রাজনৈতিক অঙ্গনে দীর্ঘদিন ধরে বিতর্ক চলে আসছে।

সূত্র: এনটিভি