১১দফা দাবী আদায়ের লক্ষ্যে দুর্গাপুরে শিক্ষক-কর্মচারীদের বিক্ষোভ

দুর্গাপুর প্রতিনিধি:
শিক্ষক-কর্মচারীদের শিক্ষা ব্যবস্থা জাতীয়করণসহ ১১ দফা দাবী আদায়ের লক্ষ্যে শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটির ব্যানারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সকালে উপজেলা চত্বরে শিক্ষক-কমূচারী সংগ্রাম কমিটির সমন্বয়কারী ও মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুল রব-এর নেতৃত্বে এ সমাবেশ পালন করা হয়।

উক্ত সমাবেশে উপস্থিত ছিলেন, কাঁঠালবাড়িয়া স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ আব্দুল কাদের,ধরমপুর কলেজের অধ্যক্ষ ওমর আলী, নওপাড়া কলেজের প্রভাষক প্রদুৎ সরকার, দুর্গাপুর ডিগ্রি কলেজের প্রভাষক অশিষ কুমার, দুর্গাপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শফিকুল ইসলাম, দুর্গাপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রকাশ কুমার, সিংগা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তোফাজ্জল হোসেন, যুগিশো উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আকবর আলীসহ উজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষিকা ও কর্মচারীগণ।

তাদের ১১দফা দাবিগুলো হলো, শিক্ষাব্যবস্থা জাতীয়করণ, সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক-কর্মচারীদের ন্যায় বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের ৫শাতাংশ বার্ষিক প্রবৃদ্ধি, পূর্ণাঙ্গ উৎসব ভাতা, বাংলা নববর্ষ ভাতা, বাড়ী ভাতা ও চিকিৎসা ভাতা, অনুপাত প্রথা বিলুপ্ত করে সহকারি অধ্যক্ষ,সহযোগী অধ্যাপক ও অধ্যাপক পদে পদোন্নতিসহ ১১দফা দাবি বাস্তবায়নের দাবী জানানো হয় উক্ত বিক্ষোভ সমাবেশ।

এছাড়াও দাবী আদায়ের লক্ষ্যে আগামি ১২ মার্চ সকাল ১০টায় রাজশাহী মহানগরীর সাহেব বাজার জিরো পয়েন্ট ও ১৪ মার্চে ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনারে মহাসমাবেশ অনুষ্ঠিত হবে বলেও জানানো হয় সমাবেশ থেকে।

স/অ