১০ শিক্ষার্থীকে চীন ভ্রমণে নিয়ে যাচ্ছে হুয়াওয়ে

সিল্কসিটিনিউজ ডেস্ক:

দেশের সেরা ১০ জন আইসিটি শিক্ষার্থীকে সংবর্ধনা দিলো হুয়াওয়ে। বৃহস্পতিবার গুলশানে প্রতিষ্ঠানটির কাস্টমার সল্যুশন ইনোভেশন অ্যান্ড ইন্টিগ্রেশন এক্সপেরিয়েন্স সেন্টারে (সিএসআইসি) আয়োজিত এক অনুষ্ঠানে এসব শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়।

হুয়াওয়ের ‘সিডস ফর দ্য ফিউচার’ প্রতিযোগিতার আওতায় দেশের শীর্ষস্থানীয় ৫ বিশ্ববিদ্যালয় থেকে বাছাই প্রক্রিয়ার মাধ্যমে শিক্ষার্থীদের নাম চূড়ান্ত করা হয়।

আগামী শনিবার এই ১০ জন শিক্ষার্থীদেরকে দুই সপ্তাহের জন্য চীনের বেইজিং ও শেনজেনে শিক্ষাসফরে নিয়ে যাওয়া হবে। সেখানে তারা পরবর্তী প্রজন্মের প্রযুক্তি যেমন: ফাইভ জি, ইন্টারনেট অব থিংস (আইইউটি), ক্লাউড কম্পিউটিং, ইত্যাদি বিষয়ে অভিজ্ঞতা অর্জন করতে পারবে।

অনুষ্ঠানে হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ঝাং জেংজুন বলেন, এই প্রতিযোগিতার মূল উদ্দেশ্য বিশ্বমানের প্রযুক্তি উদ্ভাবনের জন্য নতুন নতুন আইসিটি মেধাবীদের দক্ষতা উন্নয়নে সহায়তা করা।  আইসিটি

‘সিডস ফর দ্য ফিউচার’এর বাছাই প্রক্রিয়ার মাধ্যমে বাংলাদেশ থেকে নির্বাচিত ১০ শিক্ষার্থী হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সারাহ সিনথিয়া গোমেজ ও মো. রাকিব রহমান শাওন, ইসলামিক ইনউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) আসিফ নেওয়াজ ও বখতিয়ার হাসান, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট)  নুজহাত নাওয়ার ও মো. রাকিবুল হাসান, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) আফসানা আফরিন ও মো. আজমাইন ইয়াকিন সৃজন, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দিবা দাস ও মনিরুল ইসলাম মিশকাত।