হুয়াওয়ের আয় বেড়েছে ২৩.২ শতাংশ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

চলতি বছরের প্রথম ৬ মাসে প্রযুক্তি জায়ান্ট হুয়াওয়ে আয় করেছে ৪০১ দশমিক ৩ বিলিয়ন চাইনিজ ইউয়ান বা ৫৮ দশমিক ৩ বিলিয়ন মার্কিন ডলার। এটি গত বছরের একই সময়ের তুলনায় ২৩ দশমিক ২ শতাংশ বেশি।

এই সময়ে মূল মুনাফা করেছে ৮ দশমিক ৭ শতাংশ। মঙ্গলবার চীনের শেনজেনে হুয়াওয়ে ২০১৯ সালের প্রথমার্ধের বাণিজ্যিক প্রতিবেদন প্রকাশ করে প্রতিষ্ঠানটি।

হুয়াওয়ের চেয়ারম্যান লিয়াং হুয়ার মতে, বরাবরের মতোই হুয়াওয়ে যথাযথ পরিচালনা ও সব অর্থনৈতিক সূচকে ভালো মান ধরে রাখার মধ্য দিয়ে খুবই দক্ষতার সঙ্গে তাদের কার্যক্রম পরিচালনা করছে, যার ফলে ২০১৯ সালের প্রথমার্ধে হুয়াওয়ের ব্যবসা বেশ এগিয়েছে।

এই সময় ওয়্যারলেস নেটওয়ার্ক পণ্য উৎপাদন ও আন্তর্জাতিক বিপণন, অপটিক্যাল ট্রান্সমিশন, ডেটা কমিউনিকেশনস, আইটি এবং অন্যান্য পণ্য ক্ষেত্রের আয় থেকে হুয়াওয়ের ক্যারিয়ার ব্যবসার আয় হয়েছে ১৪৬ দশমিক ৫ বিলিয়ন চাইনিজ ইউয়ান।

এছাড়াও, হুয়াওয়ে এখন পর্যন্ত ৫জি স্থাপনের জন্য ৫০টি বাণিজ্যিক চুক্তি সই করেছে এবং বিশ্ববাজারে এক লাখ ৫০ হাজারটি বেইজ স্টেশন পণ্য প্রেরণ করেছে। হুয়াওয়ের এন্টারপ্রাইজ ব্যবসায় হুয়াওয়ের আয় হয়েছে ৩১ দশমিক ৬ বিলিয়ন চাইনিজ ইউয়ান।