হায়দরাবাদে ফতুল্লার পুনরাবৃত্তি চান অশ্বিন

সিল্কসিটিনিউজ ডেস্ক :

বাংলাদেশ ও ভারতের মধ্যকার সর্বশেষ টেস্ট ম্যাচটি ড্র হয়েছিল। ২০১৫ সালের জুনে ফতুল্লায় ম্যাচটি ড্রয়ে বাংলাদেশের পারফরম্যান্সের চেয়ে প্রকৃতির অবদানই যদিও বেশি ছিল। বৃষ্টির সৌজন্যে ড্র সেই ম্যাচেই জাদু দেখিয়েছিলেন রবিচন্দ্রন অশ্বিন। ভারতীয় অফ স্পিনার প্রথম ইনিংসে ৮৭ রানে নিয়েছিলেন ৫ উইকেট।

দেড় বছর পর আবার টেস্টে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-ভারত। এবার ভারতের মাটিতে। আগামী ৯ ফেব্রুয়ারি হায়দরাবাদে শুরু এই টেস্টেও ফতুল্লা টেস্টের পারফরম্যান্সের পুনরাবৃত্তি করতে চান অশ্বিন। ভারতীয় স্পিনার ফতুল্লা টেস্টের স্মৃতি চারণ করে বিসিসিআই টিভিকে বলেছেন, ‘আমার হাত থেকে বলগুলো যেন স্বপ্নের মতো বেরিয়ে আসছিল। সেই পারফরম্যান্সের পুনরাবৃত্তি করতে চাইব।’

এরই মধ্যে ভারতের উইকেটকিপার-ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা ও ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা জানিয়ে দিয়েছেন, বাংলাদেশকে তারা মোটেই হালকাভাবে নিচ্ছেন না। অশ্বিনও দুই সতীর্থের সুরে সুর মেলালেন, ‘তারা (বাংলাদেশ) নিউজিল্যান্ড সফর করে এসেছে। আমরা জানি নিউজিল্যান্ডে ভালো করা সহজ নয়। তাদের হালকাভাবে নেওয়া যাবে না। ক্রমান্বয়ে উঠে আসা দারুণ একটা দল তারা।’

হায়দরাবাদের উইকেটে বাউন্স একটু বেশি থাকে। এই মাঠে বোলিং করাটা বেশ উপভোগ করেন অশ্বিন। হায়দরাবাদে অশ্বিনের বোলিংই অবশ্য তার পক্ষে কথা বলছে। এই মাঠে দুই টেস্টে অশ্বিনের উইকেট ১৮টি। হায়দরাবাদে অনুষ্ঠিত তিনটি টেস্ট মিলিয়েই ১০ উইকেট নেই আর কারও! বাংলাদেশের বিপক্ষেও আগের পারফরম্যান্সের স্মৃতি জাগিয়ে তুলতে চান ৩০ বছর বয়সি স্পিনার।

‘এই মাঠের মাঝ উইকেটে বাউন্স একটু বেশি। সব সুবিধাই দারুণ। আউটফিল্ড ঘন সবুজ। স্পিনারদের জন্য দারুণ মাঠ এটি। সীমিত ওভারের ক্রিকেটেও এখানে বল ঝুলিয়ে দেওয়া যায়। উইকেট একটু মন্থর, যে বাউন্স পাবেন নিজের মতো কিছু করার সুযোগ থাকে। এখানে বোলিং করাটা উপভোগ করি আমি’- বলেন অশ্বিন।

তথ্যসূত্র : টাইমস অব ইন্ডিয়া।