সোমবার , ২৪ মে ২০২১ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

হামাস ও ইসলামী জিহাদ নেতার চিঠির জবাবে যা বললেন খামেনি

প্রতিবেদক
নিউজ ডেস্ক
মে ২৪, ২০২১ ৮:০৯ অপরাহ্ণ

ফিলিস্তিনের হামাসের রাজনৈতিক ব্যুরো’র প্রধান এবং ইসলামী জিহাদ আন্দোলনের মহাসচিবের চিঠির জবাব দিয়েছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি।

সোমবার হামাস নেতা ইসমাইল হানিয়া ও জিহাদ নেতা জিয়াদ আন নাখালার কাছে লেখা আলাদা চিঠিতে তিনি বলেছেন, আমাদের অন্তর আপনাদের সংগ্রামের সঙ্গেই আছে; চূড়ান্ত বিজয় আসবে।

হামাসের রাজনৈতিক ব্যুরো’র প্রধান ইসমাইল হানিয়াকে লেখা চিঠিতে ইরানের সর্বোচ্চ নেতা বলেছেন, আপনাদের লড়াই হচ্ছে জুলুম,কুফরি শক্তি ও সাম্রাজ্যবাদের বিরুদ্ধে প্রতিরোধ। আল্লাহর শক্তি ও ইচ্ছাতে আপনারা বিজয়ী হবেন এবং আপনারা পবিত্র ভূমিকে দখলদারদের উপস্থিতির দূষণ ও অপবিত্রতা থেকে মুক্ত করতে সক্ষম হবেন।

ফিলিস্তিনের ইসলামী জিহাদ আন্দোলনের মহাসচিব জিয়াদ আন নাখালাকে লেখা আলাদা চিঠিতে খামেনি বলেন, ফিলিস্তিনি ভাইদের মহান জিহাদ ও বিজয় সারা বিশ্বে তাদের সুহৃদদের আনন্দিত করেছে। আমাদের অন্তর ও হৃদয় আপনাদের সংগ্রামের ময়দানে উপস্থিত আছে এবং আপনাদের বিজয়ের ধারাবাহিকতার জন্য নিরবচ্ছিন্ন দোয়া রয়েছে।

ইরানের সর্বোচ্চ নেতা আরও বলেছেন, ফিলিস্তিন দখলদারদের বিরুদ্ধে লড়াই মানেই জুলুম, কুফরি শক্তি ও সাম্রাজ্যবাদের বিরুদ্ধে লড়াই। আপনাদের বিজয়ের ধারাবাহিকতার জন্য অন্তহীন দোয়া রইল।

এর আগে অস্ত্র, প্রযুক্তি ও অর্থ সহায়তা দেওয়ায় ইরানের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের রাজনৈতিক নেতা ইসমাঈল হানিয়া। ফিলিস্তিনিদের বিজয়ে ইরান সবচেয়ে বড় অংশীদার বলে মন্তব্য করেছেন তিনি।

শুক্রবার এক জনসভায় দেয়া ভাষণে হামাস প্রধান বলেন, ইহুদিবাদীদের আগ্রাসন মোকাবেলা, জেরুজালেম, আল-কুদস ও আল-আকসার পবিত্রতা রক্ষায় আকুণ্ঠ সমর্থন দিয়েছে ইরান। তারা আমাদের বিজয়ের সবচেয়ে বড় অংশীদার। আমরা তাদের প্রতি কৃতজ্ঞ। আশা করি- মধ্যপ্রাচ্যের অন্য দেশগুলোও দ্রুত গাজার মুসলিম ভাইদের সহায়তায় এগিয়ে আসবে।

সর্বশেষ - রাজশাহীর খবর